মঙ্গলবার , জুলাই ৭ ২০২০
Breaking News

মঠবাড়িয়ার মানবিক চিকিৎসক ফেরদৌস ইসলাম – মীর তারেক

প্রবাসী মীর তারেক :  ভয়কে জয় করে চিকিৎসা। ২০২০ সালের করোনা যুদ্ধে আমাদের সম্মুখ যোদ্ধা হলো ডাক্তার শ্রেণি।
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রাক্কালে দক্ষিণের জেলা পিরোজপুরের অন্যতম বড় উপজেলা মঠবাড়িয়ায় ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভা জনগনের পাশে মানবিক চিকিৎসকদের মধ্যে অন্যতম একজন ৬ নং টিকিকাটা ইউনিয়নের কৃতিসন্তান করোনা যোদ্ধা ডা. ফেরদৌস ইসলাম প্রিন্স। তিনি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার (আবাসিক) হিসেবে কর্মরত রয়েছেন।
ডা. ফেরদৌস ইসলাম সকাল থেকে রাত পর্যন্ত হাসপাতালের ডিউটির পরেও অক্লান্তভাবে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। এমনকি গভীর রাতেও মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন রোগীদের সেবা দিয়ে তিনি ‘মানবিক ডাক্তার’ হিসেবে পরিচিতি পাচ্ছেন। তিনি ভালো মানের ডাক্তার হিসেবেও মঠবাড়িয়ার সর্বমহলের মানুষের কাছে বেশ সুপরিচিত।
এদিকে মেডিকেল অফিসার ডা. ফেরদৌস প্রিন্স হাসপাতালে রোগীদের সেবা নয়, করোনা সংকটে কর্মহীন অসহায় মানুষদের পাশেও তিনি দাঁড়তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একঝাঁক তরুণ মেডিকেল অফিসারদের সমন্বয় “ডক্টর ইয়ং ফোরাম” সংগঠন করে সেচ্ছায় সেবা দান করছেন যাচ্ছেন। তিনি ওই সংগঠনের সাধারণ সম্পাদক পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।
সংগঠনটি ইতোমধ্যে ত্রাণ তহবিল থেকে উপজেলার ববিভিন্ন এলাকায় অসহায়দের চিকিৎসা সেবা, খাদ্য সহায়তা, নগত অর্থ সহায়তাসহ অসহায় মানুষজনের পরিবারের খোঁজ-খবর রাখছেন ডা. ফেরদৌস ইসলাম।
ডা. ফেরদৌস ইসলাম প্রিন্স বলেন, ডাক্তারদের প্রধান কাজ হচ্ছে রোগীদের সেবা দেয়া। আমি আমার দায়িত্ব থেকে সাধ্যমত তা চেষ্টা করছি মাত্র। তিনি আরও বলেন, সংকটকালীন সময়ে অসহায় রোগীদের সেবার মাধ্যমে সৃষ্টিকর্তার নৈকট্য লাভ করা সম্ভব। আল্লাহর অশেষ রহমতে এখন পর্যন্ত মঠবাড়িয়াতে কোন করোনা রোগীর মৃত্যু হয়নি বলে তিনি জানান।
এছাড়াও যদি কেউ করোনা উপসর্গ নিয়ে অসুস্থ বোধ করেন, তিনি যেন সরাসরি হাসপাতালে এসে বা মোবাইল ফোনের মাধ্যমে স্বাস্থ্য সেবা নেন সাধারণ মানুষকে সেই অনুরোধও করেছেন এ চিকিৎসক ডা. ফেরদৌস ইসলাম প্রিন্স।

লেখক: মীর তারেক, কুয়েত।

 

Comments

comments

Check Also

নাকে গন্ধ বা জিভে স্বাদ না পাওয়া : করোনা সংক্রমণের লক্ষণ

ডা. ফেরদেীস ইসলাম : করোনা ভাইরাস প্রতিনিয়ত নতুন নতুন উপসর্গ নিয়ে দেখা দিচ্ছে।বর্তমান সময়ে অন্যতম …

মঠবাড়িয়ায় খালের পানিতে ডুবে প্রতিবন্ধী তরুণের মৃত্যু

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় খালের পানিতে ডুবে সোহেল হাওলাদার (৩২) নামে এক শারিরীক প্রতিবন্ধী …

error: Content is protected !!