রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News

মঠবাড়িয়ার কৃতি সন্তান নাসির উদ্দিন আহম্মেদ সংস্কৃতিক মন্ত্রণালয়ের পূর্ণ সচিব হলেন

ইসরাত জাহান মমতাজ : পিরোজপুরের মঠবাড়িয়ার কৃতি সন্তান নাসির উদ্দিন আহম্মেদ সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ সচিব হলেন। মঠবাড়িয়া পৌর শহরের থানাপাড়া এলকার শিক্ষক আলহাজ্ব মৌলবী মজিবুল হক (উর্ধ হুজুর) এর ছেলে ও আলহাজ্ব জি এম কামাল এর ছোট ভাই।

১৯৮৪ সালের বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা বৃহস্পতিবার অতিরিক্ত সচিব থেকে পূর্ণ সচিব হিসেবে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পদোন্নতির পর প্রথমে নাসিরকে ওএসডি করা হয়। পরে আলাদা আদেশে আগের দপ্তরেই তাকে পদায়ন করা হয়েছে। ১৯৬০ সালে পিরোজপুরের মঠবাড়িয়ায় শিক্ষিত সজ্জন খ্যাত পরিবারে নাসির উদ্দিন আহম্মেদ জন্ম গ্রহণ করেন।  তিন ভাই তিন বোনের মধ্যে তিনি সবার ছোট। নাসির উদ্দিন আহম্মেদ ঐতিহ্যবাহী কে, এম লতীফ ইনস্টিটিউশনের ১৯৭৫ সালে এসএসসি ও মঠবাড়িয়া সরকারী কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিসহ এলএলবি ও এমবিএ ডিগ্রিও নিয়েছেন। ছাত্র জীবনে তিনি সুস্থধারার সাংস্কৃতিক চর্চা করতেন।

ব্যক্তিগত জীবনে নাসির উদ্দিন আহম্মেদ এক ছেলে এক মেয়ে জনক। বড় ছেলে নাঈম ব্রিটিস টোবাকো লিঃ এ চাকুরী করেন। ছোট মেয়ে নাবিয়া ব্রাক বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি মাস্টার্স করেছেন।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!