রবিবার , সেপ্টেম্বর ২৭ ২০২০
Breaking News
SONY DSC

মঠবাবড়িয়ায় প্রতিবন্ধীর বসতঘর উচ্ছেদ ॥ গাছ লাগিয়ে জমি দখল

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিবন্ধী পরিবারের বসতঘর ভেঙ্গে নিশ্চিহ্ন করে ভিটায় গাছ লাগিয়ে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিবন্ধী মো. জাহাঙ্গীর হোসেনের স্ত্রী লিলি বেগম সোমবার ভাংচুর ও মালামাল লুটের অভিযোগে ১১ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানাগেছে, বেতমোর রাজপাড়া ইউনিয়নের জরিপেরচড় গ্রামের প্রতিবন্ধীর স্ত্রী লিলি বেগম ওয়ারিশ সূত্রে পাওয়া জমিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। একই এলাকার মৃত কাদের মোল্লার ছেলে শাহ আলমের সাথে ওই বসত ভিটা ও জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভোর রাতে শাহ আলম ও তার চাচাত ভাই স্থানীয় ইউপি সদস্য মোস্তফার নেতৃত্বে ১৫/২০ জনের একটি দল লিলি বেগম ও তার ছেলে ইমনকে জিম্মি করে ঘর ভেঙে দিয়ে জমি দখল করে তাতে গাছ লাগিয়ে তাদেরকে উচ্ছেদ করে। এ সময় ঘরের টিন, কাঠ, আসবাবপত্রসহ ঘরের হাড়িপাতিল পুকুরে ফেলে দেয় এবং গহনাসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নেয়।
মঙ্গলবার সকালে সরেজমিনে গেলে কাছেম ঘরামিসহ একাধিক এলাকাবাসী জানান, ওই জমিতে লিলি বেগম ঘর তুলে র্দীঘদিন ধরে বাসবাস করে আসছিল। বৃহস্পতিবার ভোর রাতে ঘরটি শাহ আলম ও ইউপি সদস্য মোস্তফা দলবলসহ বসতঘরটি ভাংচুর করে নিশ্চিহ্ন করে লিলিসহ শিশু সন্তানকে উচ্ছেদ করে দেয় ।
এ ব্যাপারে অভিযুক্ত শাহ আলম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই বিরোধীয় জমির বৈধ কাগজপত্র আমাদের কাছেও আছে।
এ বিষয় ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন আকন জানান, ঘটনাটি আমি মৌখিকভাবে সুনেছি। তবে কোন পক্ষই আমার কছে আসেনি। বিষয়টি দুঃখজনক।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!