মঠবাড়িয়ামঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

মঠবাবড়িয়ায় প্রতিবন্ধীর বসতঘর উচ্ছেদ ॥ গাছ লাগিয়ে জমি দখল

Mathbariaprotidin
অক্টোবর ২৪, ২০১৭ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিবন্ধী পরিবারের বসতঘর ভেঙ্গে নিশ্চিহ্ন করে ভিটায় গাছ লাগিয়ে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিবন্ধী মো. জাহাঙ্গীর হোসেনের স্ত্রী লিলি বেগম সোমবার ভাংচুর ও মালামাল লুটের অভিযোগে ১১ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানাগেছে, বেতমোর রাজপাড়া ইউনিয়নের জরিপেরচড় গ্রামের প্রতিবন্ধীর স্ত্রী লিলি বেগম ওয়ারিশ সূত্রে পাওয়া জমিতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। একই এলাকার মৃত কাদের মোল্লার ছেলে শাহ আলমের সাথে ওই বসত ভিটা ও জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভোর রাতে শাহ আলম ও তার চাচাত ভাই স্থানীয় ইউপি সদস্য মোস্তফার নেতৃত্বে ১৫/২০ জনের একটি দল লিলি বেগম ও তার ছেলে ইমনকে জিম্মি করে ঘর ভেঙে দিয়ে জমি দখল করে তাতে গাছ লাগিয়ে তাদেরকে উচ্ছেদ করে। এ সময় ঘরের টিন, কাঠ, আসবাবপত্রসহ ঘরের হাড়িপাতিল পুকুরে ফেলে দেয় এবং গহনাসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নেয়।
মঙ্গলবার সকালে সরেজমিনে গেলে কাছেম ঘরামিসহ একাধিক এলাকাবাসী জানান, ওই জমিতে লিলি বেগম ঘর তুলে র্দীঘদিন ধরে বাসবাস করে আসছিল। বৃহস্পতিবার ভোর রাতে ঘরটি শাহ আলম ও ইউপি সদস্য মোস্তফা দলবলসহ বসতঘরটি ভাংচুর করে নিশ্চিহ্ন করে লিলিসহ শিশু সন্তানকে উচ্ছেদ করে দেয় ।
এ ব্যাপারে অভিযুক্ত শাহ আলম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই বিরোধীয় জমির বৈধ কাগজপত্র আমাদের কাছেও আছে।
এ বিষয় ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন আকন জানান, ঘটনাটি আমি মৌখিকভাবে সুনেছি। তবে কোন পক্ষই আমার কছে আসেনি। বিষয়টি দুঃখজনক।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!