মঙ্গলবার , সেপ্টেম্বর ২২ ২০২০
Breaking News

ভাণ্ডারিয়া-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়ক প্রশস্তকরণ প্রকল্প অনুমোদন : প্রতিক্রিয়া

স্টাফ রিপোর্টার : দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি ভাণ্ডারিয়া-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কটি অবশেষে আঞ্চলিক মহাসড়কে উন্নীত করা হয়েছে। মঙ্গলবার শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় (একনেক) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পটির অনুমোদন দেন। ওই প্রকল্পের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১০৪ কোটি ৭৭ লাখ টাকা। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বরগুনা জেলার পাথরঘাটা ও পিরোজপুর জেলার মঠবাড়িয়া ও ভাণ্ডারিয়া হয়ে বিভাগীয় শহর বরিশালের নিরাপদ ও নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে।

এদিকে এই প্রকল্পটি অনুমোদন হওয়ায় ভাণ্ডারিয়া, মঠবাড়িয়া, পাথরঘাটা, বামনা, শরণখোলা ও কাঁঠালিয়ার প্রায় ৩০ লাখ মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে। জনগুরুত্বপূর্ণ সড়কটি দিয়ে দক্ষিণাঞ্চলের একমাত্র পাথরঘাটার সামুদ্রিক বন্দর হতে মাছভর্তি ট্রাক প্রতিদিন রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে চলাচল করে। এ ছাড়াও এ সড়ক দিয়ে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, খুলনা, যশোর, সাতক্ষীরা, বেনাপোল ও রাজশাহীর যাত্রীসহ দেশের বিভিন্ন গন্তব্যে যানবাহন চলাচল করে।

মঠবাড়িয়া নাগরিক কমিটির সদস্য সচিব নূর হোসাইন মোল্লা জানান, দক্ষিণাঞ্চলবাসীর দীর্ঘদিনের দাবির ফসল এ সড়কটি একনেকে অনুমোদন পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, সড়ক পরিবহনমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট দপ্তরের সচিবসহ মঠবাড়িয়ার কৃতী সন্তান বাংলাদেশ সচিবালয়ের বিভিন্ন দপ্তরে কর্মরত সচিবগণ যারা এর পিছনে শ্রম দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক ও জেলা আওয়ামী লীগ সদস্য তাজউদ্দিন আহমেদ ভাণ্ডারিয়া-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কটি দ্রুত টেন্ডার প্রক্রিয়া শেষে নির্মাণকাজ মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধানে যাতে হয় সেজন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় …

ক্যান্সারে আক্রান্ত রোগীকে মানব কল্যাণ ঐক্য পরিষদের চিকিৎসা সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদের উদ্যোগে ক্যান্সারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!