Saturday , June 6 2020
সর্বশেষ খবর:

বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে মানব কল্যাণ ঐক্য পরিষদ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় পবিত্র রমজানে করোনা পরিস্থিতিতে ঘরবন্দী অসহায় হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছেন স্বেচ্ছাসেবী সংগঠণ মানব কল্যাণ ঐক্য পরিষদের সদস্যরা। আজ মঙ্গলবার সকাল থেকে উপজেলার বিভিন্ন গ্রামে দরিদ্র পরিবারের মাঝে এ ইফতার সামগ্রী পৌঁছে দিতে দেখা গেছে।
ইফতার সামগ্রীর মধ্যে ছিল চাল,চিনি,ছোলা বুট, খেজুর, মুড়ি, রুহ আফজা ইত্যাদি। বিতরণকৃত এ সকল ইফতার সামগ্রী প্রবাসী কয়েকজন হৃদয়বান ব্যাক্তির অর্থায়নে হয়েছে বলে জানাগেছে। প্রাথমিক পর্যায়ে প্রায় দেড় শতাধিক পরিবারের মধ‍্যে এ ইফতার সামগ্রী পৌঁছনোর কাজ চলছে।
এ সময় উপস্থিত ছিলেন ওই স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি নূরুল আমীন রাসেল, সাধারণ সম্পাদক শারমিন আক্তার রিমা, সাংগঠনিক সম্পাদক মো. বেল্লাল হোসেন, ক্রীড়া সম্পাদক আর, এস রাসেল ফরাজী ও সদস্য গোলাম রাব্বি প্রমুখ।।
সংগঠনের সভাপতি নুরুল আমীন রাসেল বলেন, করোনা সংকটময় মুহুর্তে প্রত্যেকেরই সামর্থ্য অনুযায়ী অসহায় কর্মহীন এসব মানুষের পাশে এসে দাঁড়ানো উচিত। আমাদের সংগঠনের সদস্যরা তাদের সামর্থ্য অনুযায়ী অর্থ ও শ্রম দিয়ে অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য তাঁদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আরও বলেন, পবিত্র ঈদুল ফিতরে আমারা হতদরিদ্রদের মাঝে কিছু শাড়ী-লুঙ্গিও বিতরণ করবো।
চলমান করোনা পরিস্থিতিতে মানুষ অবরুদ্ধ অবস্থায় সংকটে দিন কাটাচ্ছে। সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে আছে যারা দিন আনে দিন খায় এমন খেটে খাওয়া মানুষজন। লকডাউনের কারণে রমজানে ইফতার নিয়ে সংকটে পড়েছেন তারা। এই ভাবনা থেকে দেশি-বিদাশি তরুণদের আর্থিক সহযোগীতায় তাদের জন্য ইফতারের ব্যবস্থা করেন সংগঠনের সদস্যবৃন্দ।
সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য সৌদিপ্রবাসী মো. স্বপন হাওলাদার বলেন, ‘মানবতার সেবায় রমজান মাসে অসহায়ের পাশে এই স্লোগান নিয়ে কাজ করে যাচ্ছে মানবতার সেচ্চাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদ। তিনি আরো বলেন, ভালো কাজে সবার সহযোগীতা অভাবগ্রস্ত মানুষকে সাহায্য করার শুভ প্রয়াস অব্যাহত রাখাব। মানুষ ও মনুষ্যত্বের মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার লক্ষে আমরা কাজ করে যাব।
সংগঠনের আর এক প্রতিষ্ঠাতা সদস্য কুয়েত প্রবাসী মীর তারেক বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে আত্মসংযমের এই মাসে সকলের সার্বিক সহযোগিতায় রোজাদার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ সংগঠনের ক্ষুদ্র প্রচেষ্টা যারা ছিলো সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এবং পরবর্তীতে ও এই মহতী কাজ চলমান রাখার আশা রাখছি।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আম্ফানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরিদর্শন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ পরিদর্শন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ …

মঠবাড়িয়ায় মাঝেরচরের দুর্গত পরিবারে প্রধানমন্ত্রীর দেয়া উপহার খাদ্য সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : করোনা সংকট ও ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্থ এলাকা মঠবাড়িয়ার বেতমোর ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন …

error: Content is protected !!