শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ৫৮০৪ জন শিক্ষার্থী অংশ নেবে

স্টাফ রিপোর্টার : সারা দেশের ন্যায় মঠবাড়িয়ায় ১৯ নভেম্বর রোববার থেকে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হচ্ছে। প্রতিদিন বেলা ১১টা থেকে দেড়টায় পযন্ত চলবে। এ পরীক্ষা ২৬ নভেম্বর শেষ হবে। সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন করার লক্ষ্যে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জি.এম. সরফরাজ পরীক্ষার সাথে সম্পৃক্ত সকলের সাথে মতবিনিময় করেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানাযায়, উপজেলার ২শ ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৯টি কিন্ডার গার্ডেন, ৮টি নন রেজিষ্ট্রার প্রাথমিক বিদ্যালয়, ১টি এনজিও ও ১টি হাইস্কুলের মোট ৪ হাজার ৪শ ৭৩ জন পরীক্ষার্থী ১৯টি কেন্দ্রে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিবে।
অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় স্বতন্ত্র ইবতেদায়ী ২৪টি ও উচ্চ মাদ্রাসা সংযুক্ত এবতেদায়ী ৪৭টি প্রতিষ্ঠানের ৭টি কেন্দ্রে ১ হাজার ৩শ ৩১ জন পরীক্ষার্থী অংশ নিবে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন জানান, কোমলমতি শিশুরা যাতে সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে পারে সেজন্য ইতিমধ্যেই পরীক্ষা কেন্দ্রের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জি.এম. সরফরাজ জানান, সুষ্ঠভাবে পিএসসি পরীক্ষা সম্পাদনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে একজন সরকারি কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, স্কুল ম্যানেজিং কমিটি, পুলিশ, গ্রাম পুলিশকে দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!