মঠবাড়িয়াবুধবার , ১৪ জুন ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

প্রস্তাবিত আবগারি শুল্ক কমাতে চিন্তাভাবনা চলছে : অর্থ প্রতিমন্ত্রী

Mathbariaprotidin
জুন ১৪, ২০১৭ ১২:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : ব্যাংকের আমানতের ওপর প্রস্তাবিত আবগারি শুল্ক কমানোর ব্যাপারে চিন্তাভাবনা চলছে বলে জানিয়েছেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান। এ বিষয়ে গ্রহণযোগ্য সমাধান পৌঁছানো সম্ভব হবে বলেও আশাবাদী তিনি। মঙ্গলবার জাতীয় সংসদে বাজেট আলোচনায় এ কথা বলেন অর্থ প্রতিমন্ত্রী।

বর্তমানে ব্যাংকে এক লাখ থেকে ১০ লাখ পর্যন্ত আমানতের ওপর বছরে ৫০০ টাকা আবগারি শুল্ক দিতে হয়। আর আগামী ২০১৭-২০১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এ শুল্ক বাড়িয়ে ৮০০ করার প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এম এ মান্নান বলেন, ‘এ সকল কথা (আবগারি শুল্ক সম্পর্কে) শুনে, বাইরে জনগণের কথা শুনে আমার বিশ্বাস, এই বিষয়েও একটা গ্রহণযোগ্য সমাধানে আসতে পারব। আমি আশ্বস্ত করছি, এই সম্বন্ধে সরকারের উচ্চমহলে এই মুহূর্তে চিন্তাভাবনা অনেক চলছে।’

অর্থ প্রতিমন্ত্রী বলেন, প্রস্তাবিত বাজেট উন্নয়নমুখী, বাস্তবসম্মত। সাধারণ জনগণের ওপর এই বাজেট কোনো প্রভাব ফেলবে না। রেমিট্যান্স আয় বাড়বে ।

বাজেট আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলের চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘আবগারি শুল্ক নিয়ে প্যানিক (আতঙ্ক) সৃষ্টি হচ্ছে। আমাদের টাকা কেটে নেবে, মানুষের মধ্যে এই আতঙ্ক সৃষ্টি হয়েছে। অর্থমন্ত্রীকে অনুরোধ করতে চাই, আবগারি শুল্ক তিনি যেন আগেরটাই বহাল রাখেন।’

গত ১ জুন জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরে চার লাখ ২৬৬ কোটি টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সূত্র : এনটিভি অনলাইন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!