মঙ্গলবার , সেপ্টেম্বর ২২ ২০২০
Breaking News

পিরোজপুর-বরগুনা আঞ্চলিক মহাসড়ক নির্মান শুরুতেই অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার : পিরোজপুর-বরগুনার গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহা সড়ক প্রসস্ত করণ ও নির্মান কাজের শুরুতেই অনিয়মের অভিযোগ উঠেছে। গুরুত্বপূর্ণ ৩৬ কি.মি. সড়ক নির্মানে ৫৫ কোটি টাকা ব্যয়ের কার্যাদেশ পেয়ে তমা কনস্ট্রাকশন ও ওয়েস্টার বিল্ডার্স নামে দু’টি ঠিকাদার প্রতিষ্ঠান সম্প্রতি কাজ শুরু করে। সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান কাজের শুরুতেই অনিয়ম, সিডিউল মাফিক সড়ক না খোড়া, বালুর সাথে খোয়া কম দেয়াসহ সড়ক খুড়ে কাজ ফেলে রাখারও অভিযোগ রয়েছে। এতে দূরপাল্লার বাস, মালবাহী ট্রাক, মানুষসহ গরু ছাগল প্রায়ই খাদে পরে আহত হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজ বুকে অনিয়মের ঝড় ওঠলে স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি গোচর হয়। গত ৫ মে শনিবার সড়ক ও জনপথ বিভাগ পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ মাহমুদ সুমনের নেতৃত্বে একটি দল সরেজমিনে নির্মান কাজ পরিদর্শণ করে অনিয়ম দেখতে পায়।
এলাকাবাসীর অভিযোগ, সিডিউল অনুযায়ী সড়ক না খোড়া, আবার খোড়া অংশের এক ফুট বালু তার উপরে ৮ইঞ্চি বালু ও খোয়া দেয়ার কথা থাকলেও তা ঠিকাদারা মানছে না।
সরেজমিনে দেখা যায়, মঠবাড়িয়া-পিরোজপুর সড়কের স্থানীয় উত্তর মিঠাখালী ৫৪ নং মিঠাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কের পাশ গত ১৫দিন আগে খোড়ার পর বালু ও খোয়া দিয়ে ভরাট না করে ফেলে রাখে ঠিকাদার। এতে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীসহ এলাকাবাসী, দূর পাল্লার যাত্রিবাহী বাস, মাল বাহি ট্রাক খাদে পড়ে প্রতিদিনই দূর্ঘটনার শিকার হন।
নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ মাহমুদ সুমন আমাদের সময়কে জানান, সড়কটির কাজ নিজেই তদারকি করছি। সরেজমিনে কিছু ভুল ত্রুটি চোখে পরলেও তা সংশ্লিষ্ট ঠিকাদারকে নিয়ম অনুযায়ী করার নির্দেশ দেই।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় জমিজমার বিরোধের জেরে বর্গা চাষীর পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে রিয়াজুল হক ও তার বর্গা চাষী ফারুক ফরাজীর …

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!