রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News
সাদমান সাকিব প্রিন্স

পিরোজপুরে স্কুলছাত্রকে হত্যার দায়ে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার :  পিরোজপুরে স্কুলছাত্র সাদমান সাকিব প্রিন্সকে (১৪) হত্যার দায়ে আপন দুই ভাইয়ের মৃত্যুদণ্ডের আদেশ হয়েছে। দণ্ডাদেশপ্রাপ্তরা হলো নাফিজ হাসান নাহিদ (১৯) ও তার বড় ভাই নাজমুল হাসান নাঈম (২৫)। এ মামলার অপর আসামি নাহিদ ও নাঈমের পিতা শফিকুল আলম হাওলাদারকে বেকসুর খালাস দেয়া হয়েছে। পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের সরকারপক্ষের আইনজীবী খান মোঃ আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ২০১৩ সালের ২৯ আগস্ট নাহিদ ও নাঈম দুই ভাই মিলে ক্রিকেট খেলার কথা বলে সাদমান সাকিব প্রিন্সকে ডেকে নিয়ে যায়। সেখানে খেলা নিয়ে তাদের সাথে সাকিবের ঝগড়া হয়। তখন তারা কৌশলে তাকে তাদের সিআইপাড়ার বাসায় নিয়ে হত্যা করে লাশ ঘরের খাটের নিচে লুকিয়ে রাখে। পরে রাতের কোনো এক সময় তারা সাকিবের হাত-পা বাঁধা লাশটি কাঠের সাথে রশি দিয়ে বেঁধে তাদের ভাড়া বাসার সামনে রায়েরপুকুরে ফেলে দেয়। ১ সেপ্টেম্বর এলাকাবাসী পুকুরে লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দিলে সদর থানা পুলিশ পুকুর থেকে লাশটি উদ্ধার করে।

নিহত সাকিব পিরোজপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র ছিল। নিহতের পিতা ২ সেপ্টেম্বর উল্লেখিত তিন জনকে আসামি করে পিরোজপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘদিন ঘটনার তদন্ত শেষে ২০১৪ সালের ২৪ জুলাই পুলিশ তাদের তিন জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। বুধবার দুপুরে পিরোজপুরের জেলা ও দায়রা জজ মোঃ গোলাম কিবরিয়া সাদমান সাকিব প্রিন্সকে হত্যার দায়ে আসামি নাফিজ হাসান নাহিদ ও তার বড় ভাই  নাজমুল হাসান নাঈমকে মৃত্যুদণ্ড এবং হত্যার পর লাশ লুকিয়ে রাখার অপরাধে তাদের সাত বছরের কারাদণ্ডাদেশ দেন, একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানাও ধার্য করা হয়। অপর আসামি নাহিদ ও নাঈমের পিতা শফিকুল আলমকে বেকসুর খালাস দেন। আসামিদের গ্রামের বাড়ি ইন্দুরকানী উপজেলায়। রায়ের সময় নাজমুল হাসান নাঈম আদালতে উপস্থিত ছিলেন না।

এ দিকে মামলার বাদী জাকির হোসেন সর্দার লিটন শফিকুলের খালাস পাওয়ার ব্যাপারে অসন্তোষ প্রকাশ করে বলেন, আমি উচ্চ আদালতে আপিল করব। আসামিপক্ষে কৌশলী ছিলেন অ্যাডভোকেট সিরাজুল হক।

Comments

comments

Check Also

করোনা তহবিলে টাকা দেয়া শেরপুরের সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শেরপুরে কর্মহীনদের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া ভিক্ষুক নজিম উদ্দিন …

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!