রবিবার , সেপ্টেম্বর ২৭ ২০২০
Breaking News

পিরোজপুরে আউয়াল ফাউন্ডেশন ভবনের দখল নিল ভূমি অফিস

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : পিরোজপুর-১ আসনের সাবেক এমপি একেএমএ আউয়ালের নামে নেছারাবাদ উপজেলায় প্রতিষ্ঠিত ‘আউয়াল ফাউন্ডেশন’ ভবনের দখল নিয়েছে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস। বুধবার (২৭ নভেম্বর) বিকেলে উপজেলা ফেরিঘাট সড়কে অবস্থিত ওই ভবনে স্বরূপকাঠি ইউনিয়ন/ পৌরসভা ভূমি অফিসের নামে সাইনবোর্ড ঝুলিয়ে দেন সহকারী ভূমি কমিশনার (এসি ল্যান্ড) মো. রফিকুল হক। এ সময় ভেতরে কাউকে না পেয়ে সেখানে থাকা আসবাবসহ অন্যান্য জিনিসপত্র একটি কক্ষে আটকে রাখা হয়।

এসি ল্যান্ড রফিকুল হক বলেন, সরকারি জমিতে কারও পাকা ভবন করার এখতিয়ার নেই। উপজেলা ইমাম সমিতির নামে লিজ দেয়া জায়গা দখল করে সেখানে ব্যক্তিগত নামে ভবন নির্মাণ করা হয়েছিল, যা সম্পূর্ণ অবৈধ। তাই সেই জমি উদ্ধার করে সরকারি অফিস করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর পিরোজপুর-১ আসনের সাবেক এমপি একেএমএ আউয়াল স্ত্রী লায়লা পারভীনের মাধ্যমে উপজেলা ইমাম সমিতির নামে ওই জায়গা বরাদ্দের জন্য একটি আবেদন জমা দেয়া হয়। আবেদন জমা দিয়েই তিনি জায়গাটি দখলে নিয়ে সেখানে আউয়াল ফাউন্ডেশন নামে একটি পাকা ভবন নির্মাণ করেন।

উপজেলা সদর ভূমি অফিসের তহশিলদার মো. আলতাফ হোসেন জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ মোতাবেক আউয়াল ফাউন্ডেশন ভবন দখলে নেয়া হয়েছে। এখন থেকে তাদের সব ধরনের প্রশাসনিক কার্যক্রম ওই ভবনে বসেই করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, ভবনটি উপজেলা সদর ভূমি অফিসের নামে লিজ নিয়ে তাদের সাইনবোর্ড ঝুলানো হয়েছে। এখন থেকে ওটাই হবে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস। সূত্র : জাগো নিউজ।

 

Comments

comments

Check Also

করোনা তহবিলে টাকা দেয়া শেরপুরের সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শেরপুরে কর্মহীনদের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া ভিক্ষুক নজিম উদ্দিন …

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!