শনিবার , সেপ্টেম্বর ২৬ ২০২০
Breaking News

পিতৃ মাতৃহীন প্রতিবন্ধী আপন তিন ভাইবোনকে হুইল চেয়ার দিলেন উপজেলা প্রশাসন

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় পিতৃ মাতৃহীন একই পরিবারের প্রতিবন্ধী আপন তিন ভাইবোনকে হুইল চেয়ার ও প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা দিলেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১২ মে) বিকেলে উপজেলার বেতমোর ইউনিয়নের হোগলপাতি গ্রামের মৃত মালেক কাজীর তিন শাররীক প্রতিবন্ধী সন্তান জাহাঙ্গীর কাজী (৩৫),আলমগীর কাজী (৩০) ও তাদের বোন সাজেনুর আক্তার (২৫) কে তাদের বাড়িতে গিয়ে এ হুইল চেয়ার ও খাদ্য সহায়তা পৌছে দেন উপজেলা নির্বাহী অফিসার উর্মি ভৌমিক।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপন বিশ্বাস, উপজেলা বুদ্ধি প্রতিবন্ধী কর্মকর্তা মোঃ ফিরোজ আলম, নারী ইউপি সদস্য বেগম খালেদা কবির, গ্রাম পুলিশ হাচেন আলী প্রমুখ।
জানাগেছে, স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদ নামে একটি সংগঠনের পক্ষ থেকে সেমবার দুপুরে ওই পরিবারকে আগামী এক মাসের খাদ্য সামগ্রী ও ঈদ পোশাক পৌছে দেয়া হয়। এসময় সংগঠনের সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি লাইভে তাদের জন্য হুইল চেয়ার দাবী করেন। ওই লাইভ দেখে উপজেলা প্রশাসন দ্রুত তাদের হুইল চেয়ার প্রদানের সিদ্ধান্ত নেয়।
স্থানীয় নারী ইউপি সদস্য বেগম খালেদা কবির বলেন, মাতা মাজেদা বেগম সাত বছর ও বাবা আঃ মালেক কাজী তিন বছর আগে মারা যাওয়ার পর প্রতিবন্ধী পরিবারটি অসহায় দিন কাটাচ্ছে। দুইজন প্রতিবন্ধী ভাতা পেলেও তা দিয়ে তাদের সংসার চালানো অনেক কষ্টকর হয়ে পড়েছে।
এ বিষয়ে মঠবাড়িযা উপজেলা নির্বাহী অফিসার উর্মি ভৌমিক বলেন, পরিবারটির তিনজন সদস্যই প্রতিবন্ধী হওয়া তারা ভিষন কষ্টে আছে। বিষয়টি আমার নজরে আসায় তিনজনকেই হুইল চেয়ার ও খাদ্য সহায়তা পৌছে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, পরিবারটির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর গৃহায়ণ প্রকল্প হতে একটি ঘর দেয়ার উদ্যোগ নেয়া হবে।

 

Comments

comments

Check Also

সাংবাদিক জিল্লুর রহমানের রোগ মুক্তি কামনায় মঠবাড়িয়া রিপোর্টার্স ইউনিটির দোয়া অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সাংবাদিক মোঃ জিল্লুর রহমান এর আসু রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠান …

মঠবাড়িয়ায় সাবেক নারী ভাইস চেয়ারম্যানকে হত্যা চেষ্টা মামলায় দু‘মাসেও গ্রেপ্তার হয়নি আসামী

স্টাফ রিপোর্টার : মাদক বিক্রিতে বাঁধা দেয়ায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান …

error: Content is protected !!