Wednesday , June 3 2020
সর্বশেষ খবর:

পাথরঘাটার কৃতি সন্তান আখতারুজ্জামান ঢাবির উপাচার্য

প্রতিদিন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে বর্তমান সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আখতারুজ্জামানকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ।

আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান এই প্রজ্ঞাপনে সই করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ও সহ-উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সম্পূর্ণ সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব প্রদান করা হয়েছে।

আখতারুজ্জামানের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়। তাঁর শ্বশুরবাড়ি মঠবাড়িয়া উপজেলায়। মঠবাড়িয়ার সাংসদ ডা. রুস্তম আলী ফরাজী তার ভায়রা। এদিকে আখতারুজ্জামানের উপাচার্য নিয়োগে মঠবাড়িয়ায় আনন্দের বন্যা বইছে।

আখতারুজ্জামানের স্ত্রীর ভাইয়ের ছেলে প্রথম আলোর পিরোজপুর প্রতিনিধি ফয়সাল প্রিন্স জানান, আখতারুজ্জামান ঈদ উপলক্ষে পাথরঘাটার গ্রামের বাড়িতে রয়েছেন। আজ সোমবার দুপুরে শিক্ষামন্ত্রী ফোনে তাঁকে উপাচার্য নিয়োগের খবর জানান।

আখতারুজ্জামান উপাচার্য নিয়োগ পাওয়ায় মঠবাড়িয়া প্রেস ক্লাবের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

 

Comments

comments

Check Also

পিরোজপুরের মঠবাড়িয়ায় পাঁচ গ্রামে রোববার ঈদ-উল-ফিতর

স্টাফ রিপোর্টার : সৌদী আরবের সাথে মিল রেখে পিরোজপুরের মঠবাড়িয়ার পাঁচ গ্রামের শুরেশ্বর পীরের অনুসারীরা …

অপহরণের ১৩দিন পর মঠবাড়িয়া থেকে যুবক উদ্ধার

স্টাফ রিপোর্টার : অপহরণের ১৩দিন পর মো. জহিরুল ইসলাম মোল্লা (২৩) নামের এক যুবকে পিরোজপুরের …

error: Content is protected !!