মঠবাড়িয়াসোমবার , ৪ সেপ্টেম্বর ২০১৭
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

পাথরঘাটার কৃতি সন্তান আখতারুজ্জামান ঢাবির উপাচার্য

Mathbariaprotidin
সেপ্টেম্বর ৪, ২০১৭ ১০:০৬ অপরাহ্ণ
Link Copied!

প্রতিদিন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে বর্তমান সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আখতারুজ্জামানকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ।

আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান এই প্রজ্ঞাপনে সই করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর ১১ (২) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ও সহ-উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সম্পূর্ণ সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব প্রদান করা হয়েছে।

আখতারুজ্জামানের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায়। তাঁর শ্বশুরবাড়ি মঠবাড়িয়া উপজেলায়। মঠবাড়িয়ার সাংসদ ডা. রুস্তম আলী ফরাজী তার ভায়রা। এদিকে আখতারুজ্জামানের উপাচার্য নিয়োগে মঠবাড়িয়ায় আনন্দের বন্যা বইছে।

আখতারুজ্জামানের স্ত্রীর ভাইয়ের ছেলে প্রথম আলোর পিরোজপুর প্রতিনিধি ফয়সাল প্রিন্স জানান, আখতারুজ্জামান ঈদ উপলক্ষে পাথরঘাটার গ্রামের বাড়িতে রয়েছেন। আজ সোমবার দুপুরে শিক্ষামন্ত্রী ফোনে তাঁকে উপাচার্য নিয়োগের খবর জানান।

আখতারুজ্জামান উপাচার্য নিয়োগ পাওয়ায় মঠবাড়িয়া প্রেস ক্লাবের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!