রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News

পাকিস্তান থেকে উড়ে এলো ৮২ টন পেঁয়াজ

 মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : পাকিস্তানের করাচি থেকে ৮১ হাজার ৫০০ টন পেঁয়াজ নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে আজারবাইজানের সিল্ক ওয়ে ওয়েস্ট এয়ারলাইন্সের একটি কার্গো উড়োজাহাজ। বুধবার সন্ধ্যায় কার্গোটি বিমানবন্দরে অবতরণ করে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। ওই কর্মকর্তা জানান, শাদ এন্টারপ্রাইজ নামক একটি বেসরকারি প্রতিষ্ঠান এ পেঁয়াজ আমদানি করেছে। যে-কেউ যোকোনো দেশ থেকেই পেঁয়াজ আমদানি করতে পারে। এটা নিয়ে কোনো বাধ্যবাধকতা নেই।

পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে প্রায় ১৫ বছর পর পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করছে বাংলাদেশ। রাত ১টার সময় সৌদি এয়ারলাইন্সের একটি যাত্রীবাহি উড়োজাহাজে জেদ্দা হয়ে পেঁয়াজ অসাবে মিশর থেকেও।

পাকিস্তানের বাণিজ্য উন্নয়ন কর্তৃপক্ষের এক কর্মকতা জানিয়েছিলেন, অন্তত ১২টি কন্টেইনারভর্তি পেঁয়াজ বাংলাদেশে পাঠানো হবে। করাচিভিত্তিক প্রতিষ্ঠান রোশান এন্টারপ্রাইজের সঙ্গে বাংলাদেশের তাশো এন্টারপ্রাইজের পেঁয়াজ আমদানি-রপ্তানি বিষয়ক একটি চুক্তি হয়েছে। চুক্তি মোতাবেক প্রতি টন ৬০০ ডলার মূল্যে পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করবে বাংলাদেশ। সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

 

Comments

comments

Check Also

করোনা তহবিলে টাকা দেয়া শেরপুরের সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শেরপুরে কর্মহীনদের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া ভিক্ষুক নজিম উদ্দিন …

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!