শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে মুক্তিযোদ্ধা ফজলুল হক ফরাজী : অর্থাভাবে চিকিত্সা চলছে না

স্টাফ রিপোর্টার : একাত্তরের মুক্তিযুদ্ধের সম্মুখসমরে সরাসরি অংশগ্রহণকারী ফজলুল হক ফরাজী (৭২) জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। একাধিকবার স্ট্রোক ও পরবর্তীতে প্যারলাইসিসে আক্রান্ত হয়ে মঠবাড়িয়া হাসপাতালে চিকিত্সাধীন আছেন তিনি। কিন্তু অর্থাভাবে তার চিকিত্সা চলছে না। এমনিতে তার পরিবার দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ফজলুল হক ফরাজীকে একাধিকবার ঢাকার সোহরাওয়ার্দী, পিজি হাসপাতাল, বেসরকারি ইবনেসিনা, এশিয়ান ও খুলনার গাজী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতলে চিকিত্সা করাতে গিয়ে  আজ সর্বস্বান্ত। মুক্তিযোদ্ধা ফজলুল হক উপজেলার উত্তর মিঠাখালী গ্রামের মৃত মো. শামসুল হক ফরাজীর একমাত্র পুত্র।

তার কন্যা শিরীন আকতার বলেন, ১৯৯৯ সালে প্রথম ব্রেন স্ট্রোক করার পর থেকে বাবার সকল ব্যবসা বন্ধ হয়ে যায়। অসুস্থ বাবার চিকিত্সা করাতে গিয়ে পৌর শহরের ৪টি ভিটি ও ২ একর জমি বিক্রি করতে হয়েছে। শিরীন আরও বলেন,  প্রতিদিন বাবার চিকিত্সা বাবদ ৩ হাজার টাকা খরচ হয়। আমার একমাত্র ভাইটিও বেকার থাকায় আমাদের পক্ষে ব্যয়বহুল চিকিত্সা আর চালানো সম্ভব না।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. বাচ্চু মিয়া আকন জানান, সুন্দরবন হয়ে ভারতের আমলানী ক্যাম্পে প্রশিক্ষণপ্রাপ্ত বীর সৈনিক ফজলুল হক সরাসরি পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে  ৯নং সেক্টরের বিভিন্ন স্থানে যুদ্ধে অংশ নিয়েছিলেন। তিনি মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা সংসদে প্রায় ১৫ বছর সহকারী কমান্ডারের (অর্থ) দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর দায়িত্বে ছিলেন। আমরা তার যতটুকু পেরেছি সংসদ থেকে সহযোগিতা করেছি। তিনি আরও জানান, ছয় সন্তানের জনক ফজলুল হক ফরাজীর ব্যয়বহুল চিকিত্সার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আর্থিক সহযোগিতার জন্য আবেদন জানাচ্ছি।

ফজলুল হক ফরাজী বর্তমানে খুুলনার গাজী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. হালিম সরদারের অধীনে চিকিত্সাধীন থাকলেও বেসরকারি হাসপাতালের ব্যয় বহন করতে না পেরে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. সিদ্দিকুর রহমানের অধীনে চিকিত্সাধীন আছেন।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় নকল কীটনাশক উদ্ধার : গ্রেফতার-১

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া বাজারে তিন কার্টুন ১শ ২০ প্যাকেট নকল ভিরতাকো …

পুত্রবধূকে মারধরের ভিডিও ভাইরাল : থানায় মামলা, শ্বাশুড়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় শ^শুর ও শ্বাশুড়ী কতৃক প্রবাসী পুত্রের স্ত্রী তানজিলা বেগম (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!