মঠবাড়িয়াশুক্রবার , ৯ আগস্ট ২০১৯
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

জমে উঠেছে কোরবানীর পশুর হাট, দেশি গরুর চাহিদা বেশি।

Mathbariaprotidin
আগস্ট ৯, ২০১৯ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার পৌর এলাকাসহ ১১ ইউনিয়নের ১৪টি স্থানে বসেছে কোরবানীর পশুর হাট। মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-আযহা। ঈদ-উল-আযহাকে সামনের রেখে প্রতিবছরের ন্যায় এ বছরও ইতোমধ্যে ক্রেতা সমাগমে মুখরিত হয়ে উঠেছে এ পশুর হাটগুলো।
এ হাটগুলো হলো মঠবাড়িয়া পৌর শহরের দক্ষিণ বন্দর, তুষখালী বাজারস্থ খোলা জায়গা, ধানীসাফা ইউনিয়নের পরিষদের সামনে খোলা জায়গা, মিরুখালী বাজার সংলগ্ন খোলা জায়গা এবং বাজারের পার্শ্বে খোলা জায়গা, কুমিরমারা বাজারস্থ গরুর হাট, মোল্লার হাট ব্রীজ সংলগ্ন উত্তর পার্শ্বের রাস্তাসহ খোলা জায়গা, মোলার হাট ব্রীজ সংলগ্ন দক্ষিণ পার্শ্বের খোলা জায়গা, কালীরহাট সরকারি রাস্তার পার্শ্বের খোলা জায়গা, আমড়াগাছিয়া বাজার সংলগ্ন খোলা জায়গা, সোনাখালী বাজার সংলগ্ন খোলা জায়গা, সাপলেজা বাজারস্থ খোলা জায়গা এবং বড়মাছুয়া বাজার সংলগ্ন খোলা জায়গা।
এ বছর ভারতীয় পশুর আমদানী কম থাকায় প্রতিটি বাজারেই দেশীয় গরুর সংখ্যা বেশি লক্ষ্য করা গেছে। উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে প্রচুর পরিমানে দেশী গরু নিয়ে বিক্রেতারা বাজারে আসছে। তবে অধিকাংশ হাটগুলোতে দালালচক্র সক্রিয় বলে দাবী করেছেন ইজারাদাররা। অনেক ক্রেতা মূল্য যাচাইয়ের জন্য বিভিন্ন বাজার ঘুরে বেড়াচ্ছেন। মিরুখালী বাজারের গরু ব্যবসায়ী পিন্টু মৃধা জানান, দেশী গরুর ক্রেতা বেশী। এ বাজারে দেশীয় গরু সর্ব নি¤œ ৪২ হাজার থেকে সর্বচ্চো দুই লাখ বিশ হাজার টাকায় বিক্রি হচ্ছে। বড়মাছুয়ার ইজারাদার মো. জাকির খান জানান, এবছর বড়মাছুয়ায় কোরবানীর জন্য গরু বেচাকেনা সন্তোষজনক। মিরুখালীর আঃ সালাম জানান, প্রথম দিকে বেচা কেনা কম হলেও ঈদের আগ মূহূর্তে এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে।
মোল্লার হাট ব্রীজ সংলগ্ন উত্তর পার্শ্বের রাস্তাসহ খোলা জায়গা ইজারাদার জসিম মৃধা জানান, পশুর হাটে ক্রেতা সমাগম ও বিক্রি সন্তোষজনক। তিনি আরও বলেন এ বছরে মঠবাড়িয়া উপজেলার কোরবানীর পশুর হাটগুলোর মধ্যে আমাদের হাটে সবচেয় বড় গরু এসেছে এর দাম ২ থেকে ৩লক্ষাধিক টাকা।
এদিকে দালাল, ছিনতাইকারী, মলম-পার্টি ও প্রতারকচক্রের ফাঁদ থেকে ব্যবসায়ী ও ক্রেতারা নির্বিঘেœ কেনাকাটা করতে পারে এজন্য পুলিশ প্রশাসন এর পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

মঠবাড়িয়া থানার ওসি সৈয়দ আব্দুল্লাহ জানান, ঈদ বাজার উপলক্ষ্যে ব্যবসায়ী ও ক্রেতারা নির্বিঘেœ কেনাকাটা করতে পারে এজন্য গোয়েন্দা ও পুলিশের বিশেষ টিম মাঠে কাজ করছে। এছাড়া জাল টাকা ও মলম পার্টি রোধে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!