বৃহস্পতিবার , জুলাই ১৬ ২০২০
Breaking News

চরখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ প্রকল্প একনেকে অনুমোদন

ডেস্ক রিপোর্ট : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় পিরোজপুরের চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কটি উন্নয়ন ও প্রশস্তকরণের মাধ্যমে বরগুনা জেলার পাথরঘাটা ও পিরোজপুর জেলার মঠবাড়িয়ার সঙ্গে বিভাগীয় শহর বরিশালের নিরাপদ ও নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ‘চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ (জেড-৮৭০১)’ প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এ প্রকল্পটির প্রাক্কলিত ব্যয় ১০৪ দশমিক ৭৭ কোটি টাকা। এটি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদফতর কর্তৃক বাস্তবায়িত হবে। পিরোজপুরের ভাণ্ডারিয়া ও মঠবাড়িয়া উপজেলা এবং বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা এর প্রকল্প এলাকা।

উল্লেখ্য, মঙ্গলবার একনেকের সভায় মোট ৩০ হাজার ৩৪৩ কোটি টাকা ব্যয়ে মোট ১২টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এই ব্যয়ের মধ্যে রয়েছে জিওবি ২৫ হাজার ৯০৪ কোটি টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৩৩ কোটি  এবং প্রকল্প সাহায্য ৪ হাজার ৪০৪ কোটি টাকা। মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেকের সভায় এসব প্রকল্প অনুমোদন দেয়া হয়। পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সভা শেষে অনুমোদন পাওয়া প্রকল্পগুলো নিয়ে উপস্থিত সাংবাদিকদের ব্রিফ করেন।

চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়কটি উন্নয়ন ও প্রশস্তকরণ প্রকল্পটি অনুমোদনের খবরে মঠবাড়িয়াসহ সংশ্লিষ্ট এলাকাগুলোর বাসিন্দাদের মধ্যে উল্লাসের খবর পাওয়া গেছে। কারণ সংশ্লিষ্ট এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই সড়কটির উন্নয়ন।

সূত্র : জাগোনিউজ টুয়েন্টিফোর ডটকম।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় অসহায় বৃদ্ধার পাশে মানব কল্যাণ ঐক্য পরিষদ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় দাউদখালী ইউনিয়নের হারজী নলবুনিয়া গ্রামের মৃত সফিজ উদ্দিনের স্ত্রী গ্রহহীন …

প্রকাশ্য আদালতে বিচারিক কার্যক্রম পরিচালনার দাবিতে আইনজীবীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় ভার্চুয়াল পদ্ধতি নয় প্রকাশ্য আদালতে বিচারিক কার্যক্রম পরিচালনার দাবিতে মানববন্ধন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!