বৃহস্পতিবার , সেপ্টেম্বর ২৪ ২০২০
Breaking News

ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবেলায় মঠবাড়িয়ায় তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত

স্টাফ রিপোর্টার : মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায়  উপকূলের মানুষজনকে রক্ষায় উপজেলার ৫৯টি আশ্রয় কেন্দ্র, ২শত ৫টি সরকারি প্রাথমিক ও ৪৫ টি স্কুল, মাদাসা ও কলেজ প্রস্তুত রাখা হয়েছে।  মঙ্গলবার বিকেল থেকেই বলেশ্বর নদতীরবতী উপকূলের মানুষজন আশ্রয় কেন্দ্রে  নিতে প্রশাসনকে তৎপর দেখাগেছে।
এর আগে উপজেলা প্রশাসন জরুরী সভা করে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলার বিভিন্ন ইউনিয়নের সিপিপি ইউনিটসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে উপকূলের সর্বত্র জনগণকে আগাম সতর্ক বার্তা দেয়া হচ্ছে। উপজেলার ঝুঁকিপূর্ণ হিসেবে নদী তীরবর্তী তুষখালী, বড়মাছুয়া, আমড়াগাছিয়া, সাপলেজা, বেতমোর রাজপাড়া ইউনিয়নে সতর্ক সংকেত হিসেবে লাল পতাকা উত্তোলন করা হয়েছে। এসব এলাকায় সব ধরণের প্রস্তুতি নিয়ে এরই মধ্যে প্রশাসনসহ জনপ্রতিনিধিরা কাজ শুরু করেছেন।
মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিক এর সভাপতিত্বে ফায়ার সার্ভিস প্রতিনিধি, ঘুর্ণিঝড় প্রস্ততি কর্মসূচির (CPP) ইউনিট টিম লিডার ও ইউপি চেয়ারম্যান ও সদস্যগণদের নিয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। পরে নির্বাহী কর্মকর্তা, সেনাবাহিনীর প্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা বলেশ্বর নদীর তীরবর্তী ঝুঁকিপূর্ণ বেড়িবাধ এলাকা পরিদর্শন করেন। এ সময় তারা সংশ্লিষ্ট গ্রাম গুলোর মানুষজনদের আশ্রয় কেন্দ্রে নিতে তৎপরতা চালান। সন্ধ্যার আগেই বাধ সংলগ্ন বসতির মানুষকে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে অবস্থান নিশ্চিত করতে প্রশাসন ও স্বেচ্ছাসেবকরা তৎপর রয়েছেন। উপজেলার ৮টি ইউনিয়নের ৮৫টি ইউনিটে সিপিপির মোট ১২শত ৭৫ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছেন।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার ঊর্মী ভৌমিক জানান, ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।  তিনি আরও জানান মঙ্গলবার সন্ধ্যা থেকে  মাঝের চরের ১শত ৪৫ টি পরিবারের বৃদ্ধ ও শিশুদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়েছে। এ ছাড়াও আশ্রয় কেন্দ্রেগুলিতে আশ্রিতদের  জন্য শুকনা খাবার সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

error: Content is protected !!