বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

ক্ষমতার দাপট! মঠবাড়িয়ায় রাস্তার ওপর আ’লীগ নেতার ইটের পাঁজা!

আবদুস সালাম আজাদী : পিরোজপুরের মঠবাড়িয়ার পাতাকাটা গ্রামের চলাচলের রাস্তার ওপর ইটের পাঁজা স্থাপন করেছেন এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা। ইটের পাঁজার মালিক সরোয়ার হোসেন উপজেলার ধানীসাফা ইউনিয়ন আ’লীগের ক্রীড়া সম্পাদক। ওই আ’লীগ নেতা প্রভাব খাটিয়ে রাস্তা জুড়ে ইটের পাঁজা তৈরি করে কাঠ দিয়ে নির্বিঘ্নে পুড়ছেন ইট। ফলে গ্রামবাসীর চলাচলে বিঘ্ন ঘটছে। ইটের পাঁজা মালিক আ’লীগ নেতা বিধায় এলাকার কেউ বাধা দিতেও সাহস পাচ্ছে না।

শুক্রবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, পাতাকাটা গ্রামের সুলতান আহম্মেদ মোক্তারের ছেলে আ’লীগ নেতা সরোয়ার হোসেন গ্রামের কৃষিজমিতে বিশালাকৃতির ইটের পাঁজা স্থাপন করেছেন, যা ইতিমধ্যে পুড়িয়ে ইট তৈরি করা হয়েছে। এক সপ্তাহ আগে কৃষিজমির ইটের পাঁজা মাঠের জলাবদ্ধতার কবলে পড়ে। এরপর ইটের পাঁজা মালিক নতুন করে মাঠের পার্শ্ববর্তী গ্রামের চলাচলের রাস্তার জুড়ে আরও একটি ইটের পাঁজা স্থাপন করেন। গত বুধবার বিকেলে সেখানের রাস্তা জুড়ে জ্বালানি কাঠ মজুদ করে ইটের পাঁজায় আগুন দেয়া হয়। অপরদিকে রাস্তার ওপর ওই ইটের পাঁজার ধোঁয়া ছড়িয়ে পড়ছে গ্রাম জুড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক পাতাকাটা গ্রামের এক যুবক জানান, কৃষিজমিতে একটা বড় ইটের পাঁজা থাকলে নতুন করে রাস্তার ওপর ওই ইট পাঁজা মালিক আরও একটা পাঁজা স্থাপন করেছেন। এতে মানুষের চলাচল ও পরিবেশ বিঘ্নিত হচ্ছে এবং কৃষির মারাত্মক ক্ষতি হচ্ছে।

এ বিষয়ে ইট পাঁজা মালিক মো. সরোয়ার হোসেন মোক্তার বলেন, আমার কৃষিজমিতে ইটের পাঁজায় জলাবদ্ধতা দেখা দেওয়ায় আমি ক্ষতির সম্মুখীন। কয়েক হাজার কাঁচা ইট বানানো ছিল। নিরুপায় হয়ে রাস্তার পাশে ইট পোড়াতে হচ্ছে। তবে এতে জনসাধারণের চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। আমি ইটের পাঁজাটি আজ-কালের মধ্যে রাস্তা থেকে সরিয়ে নেব।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, বিষয়টি আমি আজ জানতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দ্রুত ব্যবস্থা নিতে বলেছি। এক দিনের মধ্যে রাস্তা থেকে ইটের পাঁজা সরিয়ে না নিলে ইটের মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় জমিজমার বিরোধের জেরে বর্গা চাষীর পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষরা

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে রিয়াজুল হক ও তার বর্গা চাষী ফারুক ফরাজীর …

মঠবাড়িয়ায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!