বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

ক্যান্সারে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী হাসিব বাঁচতে চায়

স্টাফ রিপোর্টার : মো.হাসিব খান, ১৩ বছরের মেধাবী ৮ম শ্রেণীর স্কুল শিক্ষার্থী। এখনো বুঝতেই শিখেনি পৃথিবীটা আসলে কি ? পড়ালেখা করে বড় হয়ে সমাজের জন্য কিছু করার ইচ্ছে ছিল তাঁর। কিন্তু শিক্ষাজীবন শুরুর আগেই ঝরে পড়লো বিদ্যালয়ের গন্ডি থেকে। ক্যান্সার আক্রান্ত হাসিবুল নিজের জীবনকে বাঁচিয়ে রাখার সংগ্রামে লড়ছে।

হাসিব পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া হাই ইনস্টিটিউশনের সহকারী শিক্ষক মো. আব্দুল করিম খানের সন্তান। সে মঠবাড়িয়া ঐতিহ্যবাহী কে.এম.লতীফ ইনস্টিটিউশনের ২০১৮ ইং ৮ম শ্রেণীর (রোল-০১) মেধাবী শিক্ষার্থী।
অর্থাভাবে নিভে যাচ্ছে হাসিবুলের জীবন প্রদীপ। ক্যান্সার রোগে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী দীর্ঘদিন ধরে বাংলাদেশ ও ভারতে চিকিৎসা শেষে বর্তমানে ঢাকায় অবস্থান করে কেমোথেরাপি দিচ্ছে। এরইমধ্যে প্রায় ৩০ লাখ টাকা খরচ করে নিঃস্ব তার পরিবার। এমন পরিস্থিতিতে আর পথ না পেয়ে সমাজের হৃদয়বানদের আর্থিক সহযোগিতা চেয়েছেন মেধাবী শিক্ষার্থীর মা-বাবা ও স্কুলের শিক্ষকবৃন্দ। শনিবার কে.এম. লতীফ ইনস্টিটিউশনের শিক্ষকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন মঠবাড়িয়া প্রেসক্লাবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করে হাসিবের জন্য মানবিক সাহায্যের আবেদন করেন সমাজের বিত্তবানদের কাছে। এ সময় উপস্থিত ছিলেন কে.এম. লতীফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, এইচ.এম. আকরামুল ইসলাম, আ. রাশেদ হাওলাদার, মঠবাড়িয়া প্রেসক্লাব সভাপতি ও কে.এম. লতীফ ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির সদস্য জাহিদ উদ্দিন পলাশ, লোকমান হোসেন খান, ফজলুল হক মনি, সাংবাদিক আবদুস সালাম আজাদী, জিল্লুর রহমান, মিজানুর রহমান মিজু প্রমুখ।
দেশ-বিদেশে চিকিৎসা করে সহায়হীন বাবা শিক্ষক মো. আব্দুল করিম খান জানান, রেডিওথেরাপি ও পুনঃ কেমোথেরাপি করলে সুস্থ হতে পারে হাসিব। তবে এর জন্য প্রয়োজন প্রায় ২৫ লাখ টাকা।
সন্তানের জীবন ফিরে পেতে হৃদয়বানদের সহযোগিতা চান হাসিবুলের মা-বাবা। সামর্থবানদের একটু সহযোগিতা-সহমর্মিতাই ফিরিয়ে দিতে পারে তার সুস্থ জীবন।
কে.এম. লতীফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান বলেন, হাসিব সুধু ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রই নয় সে আমার বিদ্যালয়ের সকল শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে মেধাবী। হাসিব সুস্থ জীবন ফিরে পেলে লেখা পড়া করে জাতিকে কিছু দিতে পারবে বলে আমি আশা করি।
সাহায্য পাঠানোর ঠিকানা – মো.আব্দুল কারিম খান, সোনালী ব্যাংক, মঠবাড়িয়া শাখা, সঞ্চয়ী হিসাব নং -১০০৯০০৭২৪, বিকাশ নম্বর- ০১৭১৬১৬৬০৫৮, অথবা শিক্ষক পরিষদ, উত্তরা ব্যাংক লিমেটেড, মঠবাড়িয়া শাখা, সঞ্চয়ী হিসাব নং-১১১০০১১৪০২৯, বিকাশ নম্বর- ০১৭১৬-৫২৭৬৯৩ অথবা ০১৭৭৯-৪৪১১৯৬, ০১৭১৬-৮৮৭২৭৮।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!