বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Breaking News

কেএম লতীফ ইনস্টিটিউশনের ১৪২৬ শিক্ষার্থীর পরীক্ষা না নেওয়ায় অভিভাবকদের ক্ষোভ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় ঐতিহ্যবাহী কেএম লতীফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ও এক অভিভাবকের বাকবিতণ্ডার বলি হল ১ হাজার ৪২৬ শিক্ষার্থী। মঙ্গলবার শিক্ষার্থীরা দূরদূরান্ত থেকে স্কুলে এসে নির্ধারিত বিষয়ে পরীক্ষা না দিয়ে বাড়ি ফিরে যাওয়ায় সংশ্লিষ্ট শিক্ষার্থী, অভিভাবকসহ সচেতন মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পিরোজপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের রেজিস্ট্রেশন কর্মকর্তা মোস্তফা ইকতিয়ার উদ্দিন অভিযোগ করেন, ‘গত সোমবার দুপুর ২টায় অর্ধবার্ষিক পরীক্ষা শুরুর বিশ মিনিট আগে এই বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী আমার অসুস্থ মেয়েকে নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করি। সিসি ক্যামেরার মাধ্যমে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান তা দেখতে পেয়ে আমার সাথে দুর্ব্যবহার করেন।’

এ বিষয়টিকে বিদ্যালয়ে কর্মরত শিক্ষকরা প্রধান শিক্ষকের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ এনে গতকাল রাতে রুদ্ধদ্বার সভা করে কোনো পূর্বঘোষণা ছাড়াই মঙ্গলবারের পরীক্ষা স্থগিত করেন। ফলে সকালে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এলে শিক্ষকরা ওই অভিভাবকের বিচার দাবি করে রাস্তায় নামিয়ে বিক্ষোভ শেষে বিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক অভিযোগ করেন, বিষয়টি শিক্ষকদের বাড়াবাড়ি ছাড়া আর কিছুই না। বরং বর্তমান প্রধান শিক্ষক যোগদানের পর থেকে আমাদের কোনো অভিভাবককে মূল্যায়ন করছেন না।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান বিদ্যালয়ের শিক্ষক পরিষদের সর্বসম্মতিক্রমে পরীক্ষা স্থগিত করে ম্যানেজিং কমিটিকে অবহিত করার কথা স্বীকার করে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে অভ্যন্তরীণ পরীক্ষা শিক্ষক এবং ব্যবস্থাপনা কমিটি স্থগিত করতে পারে।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আজিজুল হক সেলিম মাতুব্বর জানান, ওই অভিভাবক ও প্রধান শিক্ষকের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল, আজ দুপুরে উভয়ের মধ্যে সমঝোতা হয়।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!