রবিবার , সেপ্টেম্বর ২০ ২০২০
Breaking News

কুকুর পেঁচার বন্ধুত্ব!

মানুষের যেমন বন্ধুত্ব হয়, তেমন বন্ধুত্ব হয় পশু-পাখিদের মধ্যেও। তবে সাধারণত নিজ প্রজাতির বাইরে অন্যদের সঙ্গে পশু পাখিদের বন্ধুত্ব তেমন পরিলক্ষিত হয় না। তবে এবার এনডিটিভিতে প্রকাশিত একটি খবরে উঠে আসে প্রাণিজগতের ভিন্ন প্রজাতির দুই সদস্যের এমন এক বন্ধুত্বের কথা, যা সাড়া জাগিয়েছে ইন্টারনেট জগতে।

ওই দুই বন্ধুর একটি পেঁচা, আরেকটি কুকুর। ভাবতেই অবাক লাগে পেঁচা কুকুরে বন্ধুত্ব! বিশ্বাসযোগ্যই মনে হয় না, তা না হলে কী হবে, তাদের মধ্যে যে বন্ধুত্ব তাকে শুধু বন্ধুত্ব বললে ভুল হবে, বলা চলে ঘনিষ্ঠ বন্ধুত্ব বা বেস্ট ফ্রেন্ড! পেঁচাটির নাম নুসা আর কুকুরটির নাম ইলোনা। ইলোনা প্রতিদিন নুসাকে দেখতে যায়। শুধু চোখের দেখা সাক্ষাৎ নয়, ঠোঁটে ঠোঁট ছুইয়ে তারা মনের ভালোবাসাও প্রকাশ করে। অদ্ভুত অঙ্গভঙ্গি করে ইশারায় কি কথাও যেন বলে তারা!

কুকুরটির মালিক একদিন সহসাই আবিষ্কার করে ফেললেন তাদের বন্ধুত্বের খবর। একদিন তার খেয়াল হলো, ইলোনা প্রতিদিন কোথায় যেন ঘুরতে যায়। ঘটনা বুঝতে একদিন তিনি তার কুকুরের পিছু নিয়ে দেখতে পান সে ওই পেঁচাটির দিকে এগিয়ে যাচ্ছে । তিনি ভেবেছিলেন হয়তো পেঁচাটিকে ধরার জন্য কুকুরটি এগিয়ে যাচ্ছে, কিন্তু না, তিনি দেখলেন ইলোনা বেশ আবেগ ভরে নুসার মুখে আদর করছে। এরপর মুখ নাড়িয়ে নানারকম শব্দ করছে। কিছুক্ষণ এভাবে চলার পর কুকুরটি বিদায় নিল। আর নুসা মন খারাপ করে বসে থাকল! কুকুরের মালিক পরেরদিনও একই ঘটনা লক্ষ্য করলেন, তখন আর বুঝতে বাকি থাকল না নুসা আসলে তার কুকুরের শ্রেষ্ঠ বন্ধু। পেঁচা এবং কুকুরের এই অসাধারণ বন্ধুত্ব মন কেড়েছে অনেকেরই।

সূত্র : এনটিভি অনলাইন

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় রহস্য জনক ৪ সন্তানের জননী নিখোঁজ !

স্টাফ রিপোটারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় দুলিয়া বেগম (৩৫) নামে ৪ সন্তানের জননী মঙ্গলবার নিখোঁজ হয়েছেন । দুলিয়া …

মঠবাড়িয়ায় মোবাইলের জন্য কলেজ ছাত্র গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা

স্টাফ রিপোটারঃ পৌরশহরের সবুজনগর এলাকায় রোববার বিকেলে মো: আরমান হাওলাদার (১৬) নামের এক কলেজ ছাত্র মায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!