সোমবার , সেপ্টেম্বর ২১ ২০২০
Breaking News

করোনা ভাইরাস প্রতিরোধে মঠবাড়িয়ার এক যুবকের পরামর্শ

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার তাওহীদুল ইসলাম বেলাল (৩০) নামে এক যুবক করোনা ভাইরাস প্রতিরোধে কিছু পরামর্শ দিয়েছেন। এ পরামর্শ গুলো দেশের প্রতিটি মানুষ ও সকরকারের কাছে পৌঁছে দিতে তিনি শুক্রবার সকালে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। বেলাল উপজেলার বেতমোর জানখালী গ্রামেরমো. শাহ আলম হাওলাদারের ছেলে। তিনি বিজনেস ম্যানেজমেন্টে বিএ অসার্স শেষ করে দীর্ঘদিন ধরে ঢাকায় গার্মেন্টস পোষাক রপ্তানী কারক হিসেবে ব্যবসা করে আসছেন।

তার পরামর্শ গুলো হলো- সারা বাংলাদেশে যারা হোম কোয়ারেন্টিনে রয়েছে, সম্প্রতি যারা বিদেশ থেকে দেশে আসছেন এবং যারা সন্দেহ ভাজন হিসেবে আছেন। তাদের প্রত্যেকের রক্ত পরীক্ষা করা হোক। তাহলে বাংলাদেশ সরকারের কাছে স্পষ্ট হয়ে যাবে যে, বাংলাদেশে কতজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। যারা হোম কোয়ারেন্টিনে আছে তাদের সমন্ধে সংশ্লিষ্ট গ্রাম-পাড়া-মহল্লায় বার-বার মাইকিং করে তাদের নাম ঠিকানা জানিয়ে দেয়া হোক। যারা হোম কোয়ারেন্টিনে আছে তাদের জন্য প্রত্যক ব্যক্তির দর্শণীয় স্থানে বিশেষ ধরনের সিল মারা। এতে সাধারণ মানুষ তাদের থেকে দুরে থাকবে। তাহলে করোনা ভাইরাস প্রতিরোধ করা সহজ হবে।

তাওহীদুল ইসলাম বেলাল আরও জানান, আমরা আজ সবাই অবগত যে মরনব্যধি করোনা ভাইরাস আমাদের  বাংলাদেশসহ সারা বিশ্ব অচল হয়ে পরেছে। এই ভাইরাসটি আমাদের দেশে অন্য দেশ থেকে আসছে। সরকার বর্তমানে সব দেশের সাথে যোগাযোগ ব্যাবস্থা বন্ধ করে দিয়েছে। তাই নতুন করে করোনা আক্রান্ত রোগী আসার সুযোগ নাই। আমরা যদি করোনা রোগী সনাক্ত করতে পারি তাহলে তাদের আলাদা রাখার ব্যবস্থা করলে তাদের থেকে এই ভাইরাস ছড়ানোর কিছুটা হলেও প্রতিরোধ সম্ভব। আমার পরামর্শগুলো একজন সচেতন নাগরিক হিসেবে বাংলাদেশ সরকার ও সবার কাছে পৌঁছে দেয় কর্তব্য বলে আমি মনে করি।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় বাসাভাড়া মওকুফ করলেন এক আওয়ামী লীগ নেতা

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার একটি কলোনির বাসিন্দাদের চলতি মার্চ মাসের বাড়িভাড়া মওকুফ করে …

৭ই মার্চের ভাষণ : শেখ মুজিব যেভাবে প্রস্তুতি নিয়েছিলেন

কাদির কল্লোল : ১৯৭১ সালের ৭ই মার্চ এসেছিল এক ধারাবাহিক রাজনৈতিক আন্দোলনের পটভূমিতে। আন্দোলনের একপর্যায়ে মার্চের প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!