মঠবাড়িয়াশনিবার , ২৮ মার্চ ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাস প্রতিরোধে মঠবাড়িয়ার এক যুবকের পরামর্শ

Mathbariaprotidin
মার্চ ২৮, ২০২০ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার তাওহীদুল ইসলাম বেলাল (৩০) নামে এক যুবক করোনা ভাইরাস প্রতিরোধে কিছু পরামর্শ দিয়েছেন। এ পরামর্শ গুলো দেশের প্রতিটি মানুষ ও সকরকারের কাছে পৌঁছে দিতে তিনি শুক্রবার সকালে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। বেলাল উপজেলার বেতমোর জানখালী গ্রামেরমো. শাহ আলম হাওলাদারের ছেলে। তিনি বিজনেস ম্যানেজমেন্টে বিএ অসার্স শেষ করে দীর্ঘদিন ধরে ঢাকায় গার্মেন্টস পোষাক রপ্তানী কারক হিসেবে ব্যবসা করে আসছেন।

তার পরামর্শ গুলো হলো- সারা বাংলাদেশে যারা হোম কোয়ারেন্টিনে রয়েছে, সম্প্রতি যারা বিদেশ থেকে দেশে আসছেন এবং যারা সন্দেহ ভাজন হিসেবে আছেন। তাদের প্রত্যেকের রক্ত পরীক্ষা করা হোক। তাহলে বাংলাদেশ সরকারের কাছে স্পষ্ট হয়ে যাবে যে, বাংলাদেশে কতজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। যারা হোম কোয়ারেন্টিনে আছে তাদের সমন্ধে সংশ্লিষ্ট গ্রাম-পাড়া-মহল্লায় বার-বার মাইকিং করে তাদের নাম ঠিকানা জানিয়ে দেয়া হোক। যারা হোম কোয়ারেন্টিনে আছে তাদের জন্য প্রত্যক ব্যক্তির দর্শণীয় স্থানে বিশেষ ধরনের সিল মারা। এতে সাধারণ মানুষ তাদের থেকে দুরে থাকবে। তাহলে করোনা ভাইরাস প্রতিরোধ করা সহজ হবে।

তাওহীদুল ইসলাম বেলাল আরও জানান, আমরা আজ সবাই অবগত যে মরনব্যধি করোনা ভাইরাস আমাদের  বাংলাদেশসহ সারা বিশ্ব অচল হয়ে পরেছে। এই ভাইরাসটি আমাদের দেশে অন্য দেশ থেকে আসছে। সরকার বর্তমানে সব দেশের সাথে যোগাযোগ ব্যাবস্থা বন্ধ করে দিয়েছে। তাই নতুন করে করোনা আক্রান্ত রোগী আসার সুযোগ নাই। আমরা যদি করোনা রোগী সনাক্ত করতে পারি তাহলে তাদের আলাদা রাখার ব্যবস্থা করলে তাদের থেকে এই ভাইরাস ছড়ানোর কিছুটা হলেও প্রতিরোধ সম্ভব। আমার পরামর্শগুলো একজন সচেতন নাগরিক হিসেবে বাংলাদেশ সরকার ও সবার কাছে পৌঁছে দেয় কর্তব্য বলে আমি মনে করি।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!