শনিবার , ডিসেম্বর ৫ ২০২০
Breaking News

করোনা পরিস্থিতিতে খাদ্য সংকট হবে না : প্রধানমন্ত্রী

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : করোনা ভাইরাসের কারণে সৃষ্ট এই পরিস্থিতিতে মানুষের খাদ্যের সংকট হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খাদ্যের যাতে কোনো সংকট বা দুর্ভিক্ষ না হয়, এর জন্য আগামী তিন বছরের অর্থনীতির কথা মাথায় রেখে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী। শনিবার বিকেলে জাতীয় সংসদের সপ্তম অধিবেশনে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত অধিবেশন শুরু হয়। প্রধানমন্ত্রীর বক্তব্যের পরই সংসদের এ অধিবেশন সমাপ্ত ঘোষণা করা হয়।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, যখনই করোনার প্রার্দুভাব দেখা দিয়েছে, তখনই আমরা মোকাবিলার পদক্ষেপ নিয়েছি। আমাদের সরকারের প্রত্যেকে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন। করোনার চিকিৎসা, পরীক্ষা আমরা সরকারিভাবে করে যাচ্ছি। ইউনিয়ন পর্যন্ত কমিটি করে দেওয়া হযেছে। মানুষকে আমরা সচেতন করে যাচ্ছি। করেনা পরীক্ষার ৯২ হাজার কিট সংগ্রহ করা হয়েছে। ২০ হাজার বিতরণ করা হয়েছে। ৭২ হাজার সংগ্রহে আছে। কিট নিয়ে কোনো সংকটের কারণ নেই।

তিনি বলেন, তিনটি হটলাইন চালু আছে। যারা সাহায্য চাইতে পারেন না, তারা এই হটলাইনে জানানোর সঙ্গে সঙ্গে তাদের ঘরে সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। এ ধরনের পরিস্থিতিতে যারা পড়বেন, তারা জানালে খাদ্য ঘরে পৌছে দেওয়া হবে। ৫০ লাখ লোকের রেশন কার্ড আছে। আরও ৫০ লাখ রেশন কার্ড করে দেব। মোট এক কোটি রেশন কার্ড হবে। পরিবারে পাঁচজন করে থাকলে পাঁচ কোটি মানুষ এই রেশন ভোগ করবেন। অর্থাৎ খাদ্যের কোনো সংকট যাতে না হয়, সে ব্যবস্থা আমরা করেছি। করোনার এই বিষয়টা কতদিন চলবে, তা কেউ বলতে পারে না। তাই দুর্ভিক্ষ যাতে না হয়, আগামী তিন বছরের অর্থনীতির কথা মাথায় রেখে আমরা পরিকল্পনা নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, এই পরিস্থিতি মোকাবিলায় প্রণোদনার ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের পরিবারগুলো যাতে খাদ্যে কষ্ট না পায়, সে ব্যবস্থা নেওয়া হয়েছে। ধান কাটার মৌসুম শুরু হয়েছে। সবাই মিলে ধান কাটায় সহযোগিতা করতে হবে। ছাত্রদের আমি বলব, এ ব্যাপারে তারা যেন এগিয়ে আসে। সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

 

Comments

comments

Check Also

করোনা তহবিলে টাকা দেয়া শেরপুরের সেই ভিক্ষুক পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : শেরপুরে কর্মহীনদের জন্য ১০ হাজার টাকা অনুদান দেয়া ভিক্ষুক নজিম উদ্দিন …

করোনার মূল উৎপত্তি কোথায় জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাস কোথা থেকে এসেছে তা প্রমাণাদি বিশ্লেষণ করে জানিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!