Sunday , May 31 2020
সর্বশেষ খবর:

করোনাভাইরাস : বাংলাদেশে ছুটি বাড়ছে ২ মে পর্যন্ত

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে বাংলাদেশে সাধারণ ছুটির সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ছে। ছুটি বাড়ানো সংক্রান্ত সুপারিশের সারসংক্ষেপ অনুমোদনের জন্য আজ প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে আগামীকাল এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে। জনপ্রশাসন মন্ত্রণালয় সংশ্লিষ্ট একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানোর সুপারিশ করা হয়েছে। এর সঙ্গে ১ ও ২ মে শুক্র ও শনিবার দুই দিন যুক্ত হয়ে ২ মে পর্যন্ত ছুটি বাড়বে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সরকার সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে। চার দফায় ছুটির মেয়াদ বাড়িয়ে  ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়। ৩১ দিনের ছুটি চলছে।

মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ছুটি বাড়বে। তাই চলমান ছুটির মেয়াদ শেষ হওয়ার আগেই ছুটি বাড়ার ঘোষণা জরুরি। মানুষ যাতে ঢাকায় আসার জন্য কোনো প্রস্তুতি না নেন সেজন্যই আজকালকের মধ্যে বাড়তি ছুটি ঘোষণা দেয়া হবে। নতুন করে ছুটির সময়সীমা বৃদ্ধি সম্পর্কে জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ছুটির সময়সীমা বৃদ্ধির বিষয়ে আগামীকাল দুপুরের মধ্যে একটা সিদ্ধান্ত আসতে পারে। সূত্র : বাংলাদেশ প্রতিদিন অনলাইন।

 

Comments

comments

Check Also

সাধারণ ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : করোনা ভাইরাস দেশে ছড়িয়ে পড়া প্রতিরোধে সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত …

কোয়ারেন্টিন ও আইসোলেশন কী?

কোয়ারেন্টিন ও আইসোলেশন কী–এ বিষয়ে নিজস্ব সংজ্ঞার কথা জানাচ্ছে বাংলাদেশের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও …

error: Content is protected !!