বৃহস্পতিবার , নভেম্বর ২৬ ২০২০
Breaking News

এডিপির টেন্ডারে অনিয়মের অভিযোগ : প্রকৌশলীর অপসারণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার এডিপির ১২ প্যাকেজ‘র প্রায় ৬১ লাখ টাকা টেন্ডারে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে সাধারণ ঠিকাদাররা উপজেলা প্রকৌশলীর অপসারণ দাবিতে বিক্ষোভ ও মানব বন্ধন করেছেন। শুক্রবার দুপুরে মঠবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনার সম্মূখ সড়কে তারা টেন্ডার বাতিল ও ওই প্রকৌশলীর অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এর আগে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেয়াসহ সংবাদ সম্মেলন করেন তারা।
ঘন্টা ব্যপী এ মানববন্ধনে টেন্ডার বাতিলের দাবি ও পুণঃ টেন্ডার দেয়ার আহ্ববান জানিয়ে এবং প্রকৌশলীর অপসারনের দাবি করে বক্তব্য রাখেন, ঠিকাদার ও সাবেক কাউন্সিলন মো. হেমায়েত উদ্দিন, সাবেক কাউন্সিলন মো. জিল্লুর রহমান, খাইরুল ইসলাম কামাল, কামরুল আকন, তৌহিদ মাসুম, নজরুল ইসলাম সোহেল প্রমুখ।
বক্তারা বলেন, উপজেলা প্রকৌশলী গত ১৮ জুন নোটিশে সহি করলেও ২১ ও ২২ জুন মাত্র দু‘ঘন্টা করে সিডিউল বিক্রি করেন। প্রতিটি সেটের মূল্য ৭‘শ টাকা বেশী নিয়ে ৫% কমিশন হিসেবে ফরম পূরণ করার পরামর্শ দেন। পরবর্তিতে অফিস কর্তপক্ষ আরএফকিউ নোটিশ দিয়ে উল্লেখ করেন শুধুমাত্র উপজেলাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদারগণ দরপত্রে অংশগ্রহণ করতে পারবে। যাহা সম্পূর্ণ আইন বিরোধী। আরএফকিউ পদ্ধতিতে শতাধিক ফরম বিক্রিও বে-আইনী। আরএফকিউ পদ্ধতিতে সকল ঠিকাদারদের সম্মূখে দরপত্র খোলার কথা থাকলেও অফিস কর্তৃপক্ষ গেট বন্ধ করে রহস্য জনক কারনে পছন্দমত কতিপয় ঠিকাদারদের বাঁছাই করে ২২% থেকে ২৭% কমিশন দিয়ে পাইয়ে দেন। দরপত্রে ১০ দিনের সময় উল্লেখ থাকলেও কতিপয় ঠিকাদারের স্বার্থ সিদ্ধির জন্য ৩ দিনের মধ্যে তাড়াহুরা করে সমাপ্ত করে।
এ ব্যপারে উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মো. জসীম এর মুঠো ফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভড করেনি।
উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিক বলেন,তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সভা

স্টাফ রিপোর্টার : আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। …

মঠবাড়িয়ায় মাথার খুলিবিহীন শিশুর জন্ম

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় সৌদি প্রবাসী হাসপাতালে মাথার খুলি বিহীন একটি শিশু জন্ম হয়েছে। উপজেলার …

error: Content is protected !!