মঠবাড়িয়াশুক্রবার , ১৫ মে ২০২০
  1. আন্তর্জাতিক
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. প্রতিবেদন
  6. ফটো গ্যালারি
  7. বিচিত্র খবর
  8. বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি
  9. বিনোদন
  10. ভিডিও গ্যালারি
  11. মঠবাড়িয়ার খবর
  12. মতামত
  13. মুক্তিযুদ্ধ
  14. রাজনৈতিক খবর
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

একই পরিবারের ছয় প্রতিবন্ধীর পাশে আবারও মানব কল্যাণ ঐক্য পরিষদ

Mathbariaprotidin
মে ১৫, ২০২০ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রতিবন্ধী একই পরিবারের ৬ সদস্যের জন্য আগামী এক মাসের উপহার খাদ্য সহায়তা ও ঈদ উপহার সামগ্রী নিয়ে পাশে দাঁড়ালো স্বেচ্ছাস্বেবী সংগঠন মানব কল্যাণ ঐক্য পরিষদ। শুক্রবার (১৫ মে) বিকেলে উপজেলার দাউদখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হারজী নলবুনিয়া গ্রামের আয়নাল জমাদ্দারের বাড়িতে এ উপহার সামগ্রী নিয়ে হাজির হন ওই সংগঠনের সদস্যরা।
এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি নুরুল আমীন রাসেল, সাধারন সম্পাদক শারমিন আক্তার, সংগঠনিক সম্পাদক সুমন মিয়া প্রমুখ।
জানাগেছে, উপজেলার আয়নাল জমাদ্দারের স্ত্রী, সন্তান ও নাতী-নাতনী নিয়ে ছয় সদস্যের পরিবার। পরিবারের ছয়জনই প্রতিবন্ধী। এর মধ্যে চারজন দৃষ্টি প্রতিবন্ধী ও দুইজন শাররীক প্রতিবন্ধী। এরা হলো-আয়নাল জমাদ্দার (৭০), স্ত্রী সুফিয়া বেগম (৬০), ছেলে আলতাফ জমাদ্দার (৪৫) ছেলের স্ত্রী আয়শা বেগম (৩০), তাদের সন্তান আজীম (৮) ও ফতিমা (১৮ মাস)। দৃষ্টি প্রতিবন্ধী আলতাফের ভিক্ষা করা আয় দিয়ে ছয় সদস্যের সংসার চলছিল। কিন্তু করোনা সংকটে ঘরবন্দী ওই পরিবার সংকটে পড়ে যান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি মানব কল্যাণ ঐক্য পরিষদ সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য দাউদখালী ইউনিয়নের পাঠাকাটা নিবাসী ফজলুল হক হাওলাদারের পুত্র সৌদী প্রবাসী স্বপন হাওলাদারের নজরে আসে। মানবিকতার বিবেচনায় তাইতো তিনি নিজ অর্থায়নে সংগঠনের কর্মীদের মাধ্যমে ওই পরিবারের জন্য আগামী এক মাসের খাদ্য সামগ্রীসহ ঈদ উপহার পৌঁছে দেন।
তার দেয়া খাদ্য সামগ্রী মধ্যে রয়েছে ৫০ কেজী চাল, ২কেজী ডাল, ৫লিটার তেল, ৫কেজী পেঁয়াজ, ১কেজী রশুন, ৩ কেজী চিনি, ১কেজী চিড়া, ১কেজী ছোলা, ৪টি সাবান, নুডুলস, সেমাই, গুড়োদুধ, ২টি শাড়ী, ২টি লুঙ্গি, ১টি ফতুয়া, ছোটদের জামা প্যান্ট ২সেট, রুই মাছ, মুরগীসহ শাক-সবজী ও মসলা। এ ছাড়াও চিকিৎসা খরচ বাবদ নগদ দুই হাজার টাকা দেয়া হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য কুয়েত প্রবাসী মীর তারেক বলেন, মানব কল্যাণ ঐক্য পরিষদের সদস্যরা এরকম একটি অসাহায় পরিবারের পাশে দাঁড়াতে পেরে সত্যি ভালো লাগছে আমাদের। আমি কৃতজ্ঞতা জানাই সৌদী প্রবাসী স্বপন হাওলাদারের প্রতি। ধন্যবাদ জানাই সংগঠনের নেতৃবৃন্দকে যারা দিন-রাত প্ররিশ্রম করে প্রতিনিয়ত অসহায় মানুষের পাশে থাকছেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!