শনিবার , সেপ্টেম্বর ১৯ ২০২০
Breaking News

ইরানে জোড়া হামলায় নিহত ১২, আহত ৩৯

ডেস্ক রিপোর্ট : ইরানের পার্লামেন্ট ‘মজলিশে শুরা’ ও ইসলামী বিপ্লবের প্রতিষ্ঠাতা আয়াতুল্লাহ খোমেনীর মাজারে জোড়া হামলায় নিহত বেড়ে হয়েছে ১২ জন। এছাড়া আহত হয়েছে ৩৯ জন। বুধবার রাজধানী তেহরানে দেশটির পার্লামেন্ট এবং নগরীর দক্ষিণাঞ্চলে কবর সংলগ্ন এলাকায় এ হামলার ঘটনা ঘটে।
এরই মধ্যে ইরাক ও সিরিয়ায় সক্রিয় জঙ্গি গোষ্ঠী আইএস  এ হামলা চালানোর দায় স্বীকার করেছে।
ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে বলা হয়, চারজন বন্দুকধারী বুধবার সকালে পার্লামেন্টে হামলা চালায়। তারা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। তবে পার্লামেন্ট সদস্য ইলিয়াস হযরতিকে উদ্ধৃত করে রয়টার্স জানায়, একটি পিস্তল ও দুটি একে-৪৭ রাইফেল নিয়ে তিন দুর্বৃত্ত পার্লামেন্টে হামলা চালায়। সেসময় পার্লামেন্টের এক নিরাপত্তারক্ষী নিহত হয়। পরে এক হামলাকারীকে নিরাপত্তাবাহিনী ঘেরাও করে ফেলে।
ইসনা সংবা সংস্থা একজন পার্লামেন্ট সদস্যকে উদ্ধৃত্ত করে জানায়, হামলার পরপরই সব দরজা বন্ধ করে দিয়ে ভবনটির ভেতরে আসা-যাওয়া বন্ধ করে দেয়। এরপর ভবনটিতে তল্লাশি শুরু হয়। এর মধ্যেই একজন হামলাকারী পার্লামেন্ট ভবনের চতুর্থ তলায় বিস্ফোরক দিয়ে নিজেকে উড়িয়ে দেয় বলে জানায় রেডিও তেহরান।
এদিকে খোমেনীর মাজারে একজন নারী আত্মঘাতী হামলাকারী বোমা হামলা চালায় বলে জানা গেছে।

সূত্র : দৈনিক যুগান্তর অনলাইন

Comments

comments

Check Also

ভারত-বাংলাদেশ সম্পর্ক বরাবরই ভালো : মমতা

শুক্রবার রাতে কলকাতার পাঁচতারা হোটেল তাজ বেঙ্গলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

হরপ্পায় প্রথমবার মিললো যুগলের কংকাল

ডেস্ক রিপোর্ট :  হরিয়ানায় প্রাচীন হরপ্পা সভ্যতার কবর খুঁড়ে সেই সময়কার এক যুগলের কংকালের সন্ধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!