বৃহস্পতিবার , সেপ্টেম্বর ২৪ ২০২০
Breaking News

অবশেষে দস্যুদের মুক্তিপণ দিয়ে ফিরে এলো মঠবাড়িয়ার ৩ জেলে

স্টাফ রিপোর্টার : মুক্তিপণের টাকা পরিশোধ করে অবশেষে ফিরে এলো পিরোজপুরের মঠবাড়িয়ার ৩ জেলে। গত ৪ মার্চ রাতে বলেশ্বর নদীতে মাছ ধরতে যাওয়া নিরীহ অপহৃত তিন জেলে বনদস্যুদের নগদ টাকা, চাল, ডাল ও বাজার দিয়ে ছাড়া পেয়েছে। ৫ মার্চ সোমবার রাতে অপহৃত ইউনুসকে স্বজনরা মুক্তিপণ দিয়ে ছাড়িয়ে আনে। বাকী দু’জন নিজাম ও রেজাউলকে ৬ মার্চ মঙ্গলবার দুপুরে ছেড়ে দেয়া হয়।
ফিরে আসা অপহৃত জেলেরা ও তার স্বজনরা ভয়ে মুক্তিপণের বিষয়ে মুখ না খুললেও স্থানীয় ইউপি সদস্য আফজাল বেপারী জানান- বলেশ্বর থেকে তিন জেলেকে অপহরণের পর সুন্দরবনের গভীর অরণ্যে নিয়ে গাছের সাথে শিকল দিয়ে বেঁধে রাখে বনদস্যুরা। এরপর প্রতি জেলে বাবদ ৪০ হাজার টাকা করে দু’দফায় স্বজনরা মোট ১ লাখ ২০ হাজার টাকা ও চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় বাজার পরিশোধ করার পরে বনের চরখালী নামক স্থানে জেলেদের ছেড়ে দেয়া হয়।
মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মাজহারুল আমিন (বিপিএম) জানান, মুক্তিপণের টাকা ও নিত্য ব্যবহার্য বাজার দিয়ে জেলেরা ছাড়া পেলেও তাদের পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যাচ্ছে না। এছাড়া ঘটনাটি এ থানার আওতায় না হওয়ায় কোন ব্যবস্থা নেয়া যাচ্ছে না।
উল্লেখ্য, গত ৪ মার্চ রোববার রাতে স্থানীয় দক্ষিণ খেতাছিড়া গ্রাম থেকে ৭/৮জনের জেলে দল ৩টি নৌকায় করে বলেশ্বরের মাঝের চরের পশ্চিম দিকে মাছ ধরতে যায়। গভীর রাতে বনদস্যুরা নৌকায় হানা দেয়। এসময় জেলে ফারুকসহ ৩/৪ নদীতে লাফিয়ে রক্ষা পেলেও উপজেলার দক্ষিণ খেতাচিড়া গ্রামের ইয়াকুব কাজীর পুত্র ইউনুচ (৩৫), আকুব আলী কাজীর পুত্র নিজাম (২৫) ও নুর ইসলাম হাওলাদারের পুত্র রেজাউল (২২) কে মুক্তিপনের জন্য অপহরণ করে নিয়ে যায় ।

 

Comments

comments

Check Also

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ পিরোজপুরের মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা পরিবারকে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে মালেক সিকদার (৪৮) নামে …

বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ  বন্ধুর স্ত্রীকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ করার অভিযোগে পিরোজপুরের মঠবাড়িয়ার রবিউল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!