,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় ধান ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের গলাকাটা লাশ উদ্ধার «» সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৩ দিনব্যপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু «» মঠবাড়িয়ায় ইসলামী ঐক্যের মহা সম্মেলন সফল করতে সংবাদ সম্মেলন «» মঠবাড়িয়ায় আন্তঃজেলা ডাকাত দলের সদস্য গুলিবিদ্ধ অবস্থায় আটক «» মঠবাড়িয়ায় তিন দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন «» মঠবাড়িয়ায় দিনব্যাপী দুর্যোগ বিষয়ক কর্মশালা «» মঠবাড়িয়ায় অটিজম ও নিওরো ডেভেলপমেন্ট ডিজএ্যাবিলিটিজ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত «» মঠবাড়িয়ায় খাল ভাঙ্গন রোধে পাইলিংয়ের দাবিতে মানববন্ধন «» মঠবাড়িয়ায় ১হাজার ৩ শ’ পিস ইয়াবাসহ মা, মেয়ে ও ছেলে গ্রেফতার «» মঠবাড়িয়ায় ধানক্ষেত থেকে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় মিলেছে

মোস্তাফিজ আর সাকিবকে নিয়ে সতর্ক অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজে রক্ষণাত্মক কৌশলের ওপর বেশি জোর দিচ্ছে সফরকারী অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এমনকি দলের আক্রমণাত্মক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলও যথার্থভাবে রক্ষণাত্মক কৌশলটি নিশ্চিত করতে চান।

বাংলাদেশের বোলাররা স্টাম্প টু স্টাম্প বোলিং করবেন এমন প্রত্যাশা থেকেই এবং এটা মোকাবেলা করতে এমন সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া দল। সামনের পায়ে প্যাড না পরেই নেটে অনুশীলন শুরু করেছেন সফরকারীরা। জাস্টিন ল্যাঙ্গার দলটির কোচ থাকাকালীন ২০১২ সালে একবার এভাবে অনুশীন করেছিলেন অসিরা।

ম্যাক্সওয়েল বলেন, আমি মনে করি মূল বিষয় হচ্ছে যথার্থভাবে আপনার ব্যাটের ব্যবহার করা।

বিষয়টি ব্যাখ্যা সহকারে তিনি বলেন, যদি আপনার সামনের প্যাডের নিরাপত্তা না থাকে তবে আপনার পা বেরিয়ে যেতে পারে এবং সঠিকভাবে ব্যাট করতে পারবেন না। বিষয়টি হলো নিজের ডিফেন্সকে আরও পোক্ত করা। প্যাড আপনাকে বাঁচাবে না, ব্যাটেই খেলতে হবে, নিজের ওপর এই বিশ্বাস রাখা।

তিনি বলেন, যারা নিয়মিত স্টাম্পে বোলিং করে তাদের জন্য এ ব্যবস্থা এবং বাংলাদেশ সত্যিকারভাবেই এটা খুব ভালো করে। তারা স্টাম্প টু স্টাম্প বল করে এবং আপনার রক্ষণভাগে চাপ সৃষ্টি করে। সুতরাং আমি মনে করছি এ বিষয়ে আমাদের কাজ করতে হবে। নিজ দেশে আমি এটা অনেক বেশি অনুশীলন করেছি।

ম্যাক্সওয়েল বলেন, মোস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসানের বিষয়ে অস্ট্রেলিয়া অনেক বেশি সতর্ক থাকবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০১৬ আসরে মুস্তাফিজের বোলিং পর্যালোচনা করার একটা সুযোগ তিনি পেয়েছেন এবং তার বিশ্বাস বাংলাদেশি কাটার মাস্টারের পেস কিছুটা কমে গেলেও তাকে নজরে রাখতে হবে।

সাকিবের বিষয়ে তিনি বলেন, সাকিব সত্যিই অভিজ্ঞ একজন খেলোয়াড়। বেশ কিছুদিন যাবৎ তিনি বিশ্বসেরা অলরাউন্ডার। তিনি অসাধারণ একজন খেলোয়াড়। এই টেস্ট সিরিজে যারা প্রভাব ফেরতে পারে তাদেরকে ভালোভাবে সামলাতে হবে এবং আমাদের এগিয়ে থাকাটা নিশ্চত করতে হবে।

বাংলাদেশের বিপক্ষে ম্যাক্সওয়েল তার চলতি বছর ভারতের বিপক্ষে রাচি টেস্টে সেঞ্চুরি করার কৌশল অবলম্বন করবেন। তিনি বলেন, ভারতের কৌশল এখানে নিতে খুব পরিবর্তন আনতে হবে বলে আমি মনে করি না। ভারতের বিপক্ষে আমার পরিকল্পনাটা সত্যিই খুব ভালো ছিল বলে মনে করছি। আমার নিজের খেলাটা ঠিক রাখতে একই পরিকল্পনা নিতে হবে। তিনি বলেন, এটা মূলত দীর্ঘ সময় ব্যাটিং করা এবং এটা নিশ্চিত করা যে দীর্ঘ ব্যাটিংয়ের মাধ্যমে বড় স্কোর গড়া। [সূত্র : বাসস]

 

0Shares

Comments

comments