,

শিরোনাম :

মঠবাড়িয়া সাহিত্য পরিষদের সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় সাহিত্য পরিষদ সংগঠনের প্রথম সভা বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার  জি. এম. সরফরাজের সভাপতিত্বে  সভায় বক্তব্য রাদেন, মঠবাড়িয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক রেজাউল ইসলাম, মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক প্রশান্ত মিত্র, প্রভাষক সিরাজুল ইসলাম, শেরে বাংলা পাঠাগারের সম্পাদক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নুর হোসেন মোল্লা, সাংস্কৃতিক সংগঠক সুভাষ মজুমদার, মুক্তিযোদ্ধা আনসার উদ্দিন আহমেদ, অ্যাড. ইদ্রিস আলী ইমন, সাংবাদিক মিজানুর রহমান মিজু, পাঠাগার আন্দোলনের তরুণ কবি মেহেদী হাসান, মিডিয়া ব্যাক্তিত্ব প্রিন্স মাহমুদ প্রমুখ।

এ সময় তরুণ লেখকদের মধ্যে উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম লিমন, ইয়াসির আরাফাত সাজ্জাদ, মাসুম বিল্লাহ, আহাদ আহসান, ইমতিয়াজ হাসান, মোঃ ইমন মিয়া, জুই মনি, শিক্ষক আবুল কালাম আজাদ প্রমূখ। উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে এ সভার মাধ্যমে সূচনা হলো মঠবাড়ীয়া সাহিত্য পরিষদ। সাহিত্য ও সাহিত্যিকের মেলবন্ধনের এ সভায় মঠবাড়ীয়ার নবীন ও প্রবীণ লেখকগণ ও পৌর শহরের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর সাহিত্যের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জি. এম. সরফরাজ বলেন,  মঠবাড়িয় উপজেলার সাহিত্য ও সাহিত্যের উন্নয়নের জন্য একটি সাহিত্য পরিষদ অত্যন্ত দরকারী বলে আমরা মনে করি। আমাদের লেখকদেরকে ঐক্যবদ্ধ করার জন্য এই আয়োজন। প্রতি বিশেষ বিশেষ দিবসে এই সাহিত্য পরিষদ থেকে বিশেষ প্রকাশনা করা হবে। অনলাইনে পিডিএফ আকারে এবং বাৎসরিক কাগজে একটি সংখ্যা বের করা হবে। এছাড়া সাহিত্য সংগঠনের লেখার মানোন্নয়নে আমরা অল্প সময়ের মধ্যে একটি কর্মশালার আয়োজন করবো।

পাঠাগার আন্দোলনের তরুণ কবি মেহেদী হাসানকে সমন্বয়ক করে উপস্থিত সকল সাহিত্যিককে এ পরিষদের সদস্য করা হয়। সাহিত্য সংগঠনটি মঠবাড়িয়ার শিল্প সাহিত্যের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে বলে সকলে আশাবাদ ব্যক্ত করেন।

 

0Shares

Comments

comments