,

শিরোনাম :

মঠবাড়িয়ায় স্বাধীনতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। আজ মঙ্গলবার ভোর ৫.৫৬ মিনিটে শহীদ মিনার প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি দেয়ার মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু করেন।


এরপর শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা জি.এম. সরফরাজ,উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা জাতীয় পাট্রি, বিএনপি, জাসদ, সিপিবি, তাতীঁ লীগ, মঠবাড়িয়া প্রেসক্লাব, উদীচী শিল্পীগোষ্ঠি, মঠবাড়িয়া সকারি কলেজ, সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মহিউদ্দি আহমেদ মহিলা ডিগ্রী কলেজ, কেএম লতীফ ইনিস্টিটিউশন, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সরকারি, বেসরকারি বিভিন্ন দপ্তর, স্টেপস্, ,পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।


পরে স্থানীয় সূর্যমনিস্থ বদ্ধভুমি গণকবরে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এদিকে সকালে শহীদ মোস্তফা খেলার মাঠে সকাল সারে আটটায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শণ করা হয়।
সকাল এগারোটায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এছাড়া চিত্রাঅংকন প্রতিযোগীতা ও সন্ধ্যায় শহীদ মিনার প্রাঙ্গণে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।
উলেখ্য ৫ম উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্রকরে নির্বাচনী সহিংসতার কারনে উপজেলা আ’লীগ এর পক্ষে শহীদ মিনারে মহান স্বাধীনতা দিবসে কাউকে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে দেখা যায়নি।

 

Comments

comments