,

শিরোনাম :

মঠবাড়িয়ায় র‌্যাব-৮’র অভিযানে নারী পাচারকারী গ্রেফতার

স্টাফ রিপোটারঃ  পিরোজপুরের মঠবাড়িয়ায় বরিশাল র‌্যাব-৮’র অভিযানে চালিয়ে রোববার এক নারী পাচারকারীকে আটক করেছে র‌্যাব। এ সময় ভারতে পাচারকালে এক নারীকেও উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত লিটন খলিফা বাগেরহাট জেলার মোড়লগঞ্জ এলাকার সালাম খলিফার ছেলে। উদ্ধার হওয়া ওই নারীর বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায়।
রোববার রাতে বরিশাল র‌্যাব-৮ সদর দফতরে সাংবাদ সম্মেলনে উপ অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম এসব তথ্য জানান।
তিনি বলেন, লিটনসহ তার তিন বোন ও ভগ্নিপতি অবৈধভাবে ভারতে বসবাস করেন। এই সুযোগে লিটন
ভাঙারি ব্যবসার আড়ালে ১৫ বছর ধরে বেনাপোল বর্ডার দিয়ে বাংলাদেশ থেকে বিভিন্ন বয়সের নারী-পুরুষকে প্ররোচিত করে ভারতে পাচার করতেন। লিটন চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিদেশ নিয়ে গেলেও পরে তাদের জিম্মি করে বিভিন্ন সমস্যার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেন।
মেজর খান সজিবুল আরও জানান লিটনের প্রলোভনে পা দেয়া এক তরুণীকে ভারতে পাচারের পাঁয়তারা শুরু হয়। ওই তরুণীকে ভারতে নেয়ার জন্য মঠবাড়িয়া আসতে বলা হয়। লিটন খলিফা তাকে ভারতে পাচার করতে শনিবার দেশে আসে। রোববার সকালে তারা ভারতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেয়। পরে লিটন খলিফার অবস্থান নিশ্চিত হয়ে মঠবাড়িয়ায় পৌর শহরে অভিযান চালানো হয়। এ সময় লিটন খলিফাকে আটক ওই নারী উদ্ধার করা হয়।
এ ব্যাপারে পাথরঘাটা থানার ওসি মো.হানিফ শিকদার জানান, এ ঘটনায় আজ সোমবার পাথরঘাটা থানায় মানবপাচার আইনে একটি মামলা হয়েছে।

Comments

comments