,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মাদ্রাসা ছাত্র গ্রেফতার «» মঠবাড়িয়ায় নির্বাচনী বিরোধের জেরে দুই প্রার্থীর দুই সমর্থক আহত «» মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা «» মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজ উপজেলায় শ্রেষ্ঠ হওয়ায় আনন্দ শোভাযাত্রা «» মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় «» মঠবাড়িয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগনের দায়িত্ব গ্রহণ «» মঠবাড়িয়ায় ১১মামলার আসামীসহ ২ ডাকাত গ্রেফতার «» দৈনিক যায়যায়দিন পত্রিকার ১৪ বছরে পদার্পণ উপলক্ষে মঠবাড়িয়ায় শোভাযাত্রা «» মঠবাড়িয়ায় দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি : বাধা দেয়ায় গৃহবধূকে মারধর «» মঠবাড়িয়ায় আইনশৃঙ্খলা উন্নয়নে সুধী সমাবেশ ও মতবিনিময় সভা

মঠবাড়িয়ায় রাত পোহালেই ভোট । নিরাপত্তার চাদরে ৮১টি কেন্দ্রে নির্বাচন

স্টাফ রিপোটারঃ  পিরোজপুরের মঠবাড়িয়ায় চতুর্থ ধাপের স্থগিত হওয়া উপজেলা নির্বাচন ১৮জুন মঙ্গলবার। নজির বিহিন নিরাপত্তার চাদরে ৮১টি ভোট কেন্দ্র। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের নির্বাচনী দাঙ্গা-হাঙ্গামায় জড়িয়ে পরলে এ উপজেলায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট হয়। নির্বাচন কমিশন চতুর্থ ধাপের ওই নির্বাচন স্থগিত করে নতুন করে মঙ্গলবার ১৮জুন তারিখ ঘোষণা করে। প্রশাসন ভোটারদের মাঝে সুষ্ঠু নির্বাচন নিয়ে নানা শঙ্কা থাকলেও প্রশাসন নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

উপজেলা নির্বাচন সূত্রে জানা গেছে, মঠবাড়িয়ায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৮৯ হাজার ৭৮৫ জন। ভোট কেন্দ্র মোট ৮১টি। এর মধ্যে ২৪টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ এবং ৫৭ টি অধিক ঝুকিপূর্র্ণ। শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে ১১ স্তরের আইন শৃঙ্খলা বাহিনীর বলয় ও প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে ৪৬ জন র‌্যাব সদস্য, ১০ পল্লুাটুন বিজিবি, ৮১২ পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্য, আনসার সদস্য ৯৭২ জন, ১৩ জন ম্যাজিস্ট্রেট ও সাদা পোষাকের বাহিনীসহ ১১ স্তরের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। এছাড়াও বিভিন্ন নির্বাচন পর্যবেক্ষক সংস্থা মাঠে থাকবে।

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, ‘মঠবাড়িয়ায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক প্রশাসনিক প্রস্তুতি নেওয়া হয়েছে। সুষ্ঠু নির্বচনের লক্ষ্যে প্রশাসন বদ্ধপরিকর।’

এ দিকে সোমবার নবাগত পিরোজপুর জেলা পুলিশ সুপার মো.হায়াতুল ইসলাম খান মঠবাড়িয়া কেএম লতীফ ইনিস্টিটিউশন মাঠে আইনশৃংখলা বাহিনির ব্রিফিং প্যারেডে বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে থাকবে।

Comments

comments