,

শিরোনাম :

মঠবাড়িয়ায় ভোক্তা অধিকার আইনে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টারঃ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পিরোজপুরের মঠবাড়িয়া পৌরশহরে ফার্মেসিসহ ৪ ব্যাবসাপ্রতিষ্ঠানে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, লংঘনের অপরাধে এই জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পিরোজপুর জেলার সহকারী পরিচালক (অ, দা) মো. শাহ্ শোয়াইব মিয়া আজ সোমবার দুপুরে এ অভিযান (বাজার তদারকি) পরিচালনা করেন।
এ সময় পৌরশহরের সদর রোডের দেবনাথ ট্রেডার্সকে নিষিদ্ধ নবন বিক্রির জন্য ৪হাজার টাকা ও আদী সাতক্ষীরা ঘোষকে নোংরা পরিবেশে মিস্টি তৈরীর জন্য ৫হাজার টাকা, শহরের দক্ষিন বন্দর বড়মাছুয়া সরকের পাশে মদিনা বেকারীকে নোংরা পরিবেশ ও নিষিদ্ধ কেমিকেল ব্যাবহার ও অবৈধ প্রক্রিয়ায় সংরক্ষণের দায়ে ১০হাজার টাকা এবং উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের সামনের হাওলাদার ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয়ের দায়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। 

এ বাজার তদারকি অভিযানের শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পিরোজপুর জেলার সহকারী পরিচালক (অ, দা) মো. শাহ্ শোয়াইব মিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স মিলানায়তনে পৌরশহরের ওষুধ ব্যাবসায়ীদের নিয়ে ভোক্তা অধিকার বিরেধী কার্য ও অপরাধ সম্পর্কে সচেতনতা মূলক আলোচনা করেন। এ আলোচনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলী হাসান। এ সময় উপস্থিত ছিলেন ক্যাবের সদস্য বরিশাল মো, জাহাঙ্গীর হোসেন মোল্লা।  

Comments

comments