,

শিরোনাম :

মঠবাড়িয়ায় বুলবুলের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ায় রোববার সকালে ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানে। সকাল ৯টার দিকে বুলবুলের প্রবল বাতাস ও পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলায় কাঁচা ঘরবাড়ি, রাস্তাঘাট, গাছপালা, ফসল ও মৎস্য সম্পদের ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। বলেশ্বর তীরবর্তী বেড়িবাঁধ সবচেয়ে অরক্ষিত অবস্থায় আছে।
উপজেলার বিভিন্ন স্থান থেকে কাঁচা ঘরবাড়ি ও গাছপালা ভেঙে পড়ার খবর পাওয়া গেছে। মঠবাড়িয়া পৌর শহরের ১নং ওয়ার্ডে মো. বাবুল হোসেনের ঘরের ওপর একটি বিশাল গাছ উপড়ে পড়ে ঘরের মধ্যে স্ত্রী রোকসানা ও ২ সন্তান আটকা পড়ে। স্থানীয়রা পরে তাদের উদ্ধার করে। গাছ উপড়ে পড়ে বিভিন্ন সড়কে চলাচল বন্ধ হয়ে গেছে।
এদিকে পানি স্বাভাবিক অবস্থার চেয়ে ৩/৪ ফুট বৃদ্ধি পেয়ে রাস্তাঘাট ও বাড়িঘর প্লাবিত হয়েছে। উপজেলার বলেশ^র তীরবর্তী কচুবাড়িয়া, খেতাচিড়া বেড়িবাঁধ ভেঙে ও মিরুখালী-ধানীসাফা সড়কের ওপর দিয়ে জোয়ারের প্রবল বেগে পানি ঢুকে বাড়িঘর তলিয়ে গেছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার জানান, জোয়ারের পনিতে নদীতীরবর্তী এলাকায় স্বাভাবিকের চেয়ে ৩ থেকে ৪ ফুট পনি বৃদ্ধি পেয়েছে। উপজেলায় ১৮টি গবাদিপশুর মৃত্যু হয়েছে। এ ছাড়া আমন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

 

0Shares

Comments

comments