,

শিরোনাম :

মঠবাড়িয়ায় ফেসবুকে ইসলামকে নিয়ে কটুক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, এলাকাবাসির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: পিরোজপুরের মঠবাড়িয়ায় দক্ষিণ বড়মাছুয়া গ্রামের দীপক মিত্র নামে এক যুবক তার নিজের ফেসবুক আইডিতে ইসলাম সম্পর্কে কটুক্তি ও আপত্তিকর ছবি সম্বলিত স্ট্যাটাস পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মঠবাড়িয়া থানায় একটি মামলা হয়েছে।
বৃহস্পতিবার রাতে স্থানীয় দক্ষিণ বড়মাছুয়া গ্রামের মনিরুল ইসলাম বাদি হয়ে ওই ফেসবুক আইডি ব্যবহারকারী যুবক দিপক মিত্রকে আসামি করে ডিজিটাল আইন-২০১৯ এর ২৮/২ ধারায় থানায় মামলাটি দায়ের করেন।
এর আগে ওই স্ট্যাটাস দেখে এলাকার ধর্মপ্রাণ মুসললীরা বিক্ষুদ্ধ হয়ে ওই দিন আসর নামাজবাদ উপজেলার বড় মাছুয়া বাজার জামে মসজিদ থেকে ও শুক্রবার জুমার নামাজবাদ বেতমোড় ইউনিয়নের পাঁচটি মসজিদের মুসল্লীরা ইসলাম নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ চলাকালীন সময় পুলিশ ঘটনা স্থলে গিয়ে ওই যুবককে আইনের আওতায় এনে শাস্তির আশ^াস দিলে বিক্ষোভকারীরা শান্ত হয়।

মামলায় সূত্রে জানাযায়, মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া ইউনিয়নের দক্ষিণ বড় মাছুয়া গ্রামের মৃত ধীরেন্দ্র নাথ মিত্রর ছেলে দীপক মিত্র নামের এক যুবক গত মঙ্গলবার তার ফেসবুক আইডিতে “ভুল করেছে আল্লায়, শুধরে দিচ্ছে মোল্লায়। আল্লাহ যদি সর্ব শক্তিমান হতো, ইসলাম যদি সত্যি হতো, তাহলে মুসলিম বাচ্চারা খৎতাসহ জন্মগ্রহণ করতো।” এমন আপত্তিকর ফটো কমেন্ট পোস্ট দেয়। এতে সমস্ত মুসলিম জাতীকে ইসলাম ধর্মের অনুভূতি ও মূল্যবোধে আঘাত করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

এব্যাপারে মঠবাড়িয়া থানার ওসি সৈয়দ আব্দুল্লাহ মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ওই যুবককে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

 

Comments

comments