,

শিরোনাম :

মঠবাড়িয়ায় গুজবে বেশি দামে লবন বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ রিপোর্টার : লবণের দাম বেড়ে যাওয়ার গুজবে অস্থির হয়ে উঠেছে পিরোজপুরের মঠবাড়িয়ার বাজারগুলো। ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েন খুচরা ও পাইকারি দোকানগুলোতে। লবণের দাম বৃদ্ধির খবর শুনে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ^াস উপজেলার পৌর শহরের বাজারের দোকানগুলোতে অভিযান চালান। এ সময় বেশিদামে লবন বিক্রির দায়ে মেসার্স অভি স্টোর এর মালিক সুধন সাহাকে ১০ হাজার ও মেসার্স মা মনসা ভান্ডারের মালিক দিলিপ সাহাকে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

জানা গেছে, মঙ্গলবার সকাল থেকেই লোকমুখে লবণের মূল্য বেড়ে যাওয়ার খবর শুনে বেলা বাড়ার সাথে সাথে মঠবাড়িয়া,সাপলেজা, মিরূখালী, তুষখালী, বড়মাছুয়া, দধিভাঙ্গা বাজারসহ বিভিন্ন এলাকার দোকানগুলোতে হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা। ফলে ক্রেতাদের সামাল দিতে দোকানীদের বেগ পেতে হয়। ছোট-বড় দোকানগুলোর ব্যবসায়ীরা অতিরিক্ত লাভের আশায় লবণ বিক্রি বন্ধ করে দেন।
বাজার ঘুরে দেখা যায়, লবণ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন ক্রেতারা। এই সুযোগে অনেক লবণ ব্যবসায়ী খোলা লবণ কেজিপ্রতি পাইকারি ১৪ টাকার লবণ বিক্রি করছেন ৮০ থেকে ১০০ টাকায়। ক্রেতাদের দাবি লবণের দাম বাড়তে যাচ্ছে এমন খবর শুনেছে তাই বেশি দামে বিক্রয় হচ্ছে। তবে কোথায় এমন সংবাদ শুনেছেন এ কথা কেউ বলতে পারেননি।
লবণ কিনতে আসা উপজেলার আন্ধারমানিক গ্রামের আ: রশিদ জানান, লোকেমুখে শুনছি লবণের দাম বেড়েছে। আগামীকাল থেকে আরো কয়েকগুণ বাড়তে পারে- এ আশঙ্কায় আজকে অনেকে লবণ কিনে রাখছেন। কারণ পেঁয়াজের মতো লবণও সংকট দেখা দিতে পারে।
মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ^াস বলেন, যারা এ গুজব রটাবে বা কৃত্রিম সংকট তৈরির জন্য মজুত রাখবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জনগণকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান তিনি।
এ দিকে লবণের মূল্যবৃদ্ধির গুজবে কান না দেয়ার জন্য মাইকিং করে সচেতন করা হচ্ছে।

 

0Shares

Comments

comments