,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মাদ্রাসা ছাত্র গ্রেফতার «» মঠবাড়িয়ায় নির্বাচনী বিরোধের জেরে দুই প্রার্থীর দুই সমর্থক আহত «» মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা «» মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজ উপজেলায় শ্রেষ্ঠ হওয়ায় আনন্দ শোভাযাত্রা «» মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় «» মঠবাড়িয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগনের দায়িত্ব গ্রহণ «» মঠবাড়িয়ায় ১১মামলার আসামীসহ ২ ডাকাত গ্রেফতার «» দৈনিক যায়যায়দিন পত্রিকার ১৪ বছরে পদার্পণ উপলক্ষে মঠবাড়িয়ায় শোভাযাত্রা «» মঠবাড়িয়ায় দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি : বাধা দেয়ায় গৃহবধূকে মারধর «» মঠবাড়িয়ায় আইনশৃঙ্খলা উন্নয়নে সুধী সমাবেশ ও মতবিনিময় সভা

মঠবাড়িয়ায় আ.লীগ ও বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

স্টাফ রিপোটারঃ পিরোজপুরের মঠবাড়িয়ায় সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচন পরবর্তী নানা চলমান সহিংসতার ঘটনায় আওয়ামীলীগ ও বিজয়ী স্বতন্ত্র প্রার্থী পরস্পরকে দায়ি করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। উপজেলা আওয়ামীলীগ সোমবার সকালে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নৌকার সমর্থক কর্মীদের ওপর চলমান হামলার প্রতিবাদ জানান।

 

অপরদিকে রোববার দিনগত রাত নয়টার দিকে স্বতন্ত্র প্যানেলের বিজয়ী প্রার্থীরা মুক্তিযোদ্ধা কমপেøেক্স সংবাদ সম্মেলন নির্বাচন পরবর্তী হামলা, অগ্নি সংযোগের ঘটনা সাজানো দাবি করে প্রতিবাদ জানান।




বিজয়ী স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সদস্য মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ লিখিত বক্তব্যে অভিযোগ করেন, নির্বাচন পরবর্তী অগ্নি সংযোগ, মোটর সাইকেল পোড়ানো, দলীয় কার্যালয়ে হামলাসহ নানা ঘটনার মিথ্যাচার,গুজব সাজিয়ে স্বতন্ত্র (আনারস) প্যানেলের সমর্থকদের নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রাণি করা হচ্ছে। তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেন, গত ১৮ জুন অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে জনগন প্রত্যক্ষ ব্যালটের মাধ্যমে মঠবাড়িয়া ভূমিদস্যু, সন্ত্রাস ও মাদক ব্যবসায়িদের প্রত্যাখান করেছে। পরাজিতরা জনগনের দৃষ্টি ভিন্নখাতে হীন উদ্দেশ্যে নানা ষড়যন্ত্রের পথ বেছে নেয়। খড়ের খাদায় আগুন ও দলীয় অফিস নিজেরা ভাংচুর করে উল্টো স্বতন্ত্র কর্মী সমর্থকদের নামে একের পর এক মিথ্যা মামলা দায়ের করছে। মঠবাড়িয়াকে সন্ত্রাসী জনপদ হিসেবে চিহ্নিত করতে জনগনের ওপর নানা প্রতিশোধ নেওয়ার চেষ্টা চালাচ্ছে। সামাজিক সাইটে নানা গুজব ছড়িয়ে সাজানো মালা দায়ের করছে। হিন্দু বাড়ির খড়ের গাদায় আগুন ও মোটর সাইকেলে নিজেরা পরিকল্পিতভাবে আগুন দিয়ে তা সামাজিক সাইটে মিথ্যা প্রচারণা চালিয়ে বিজয়ী স্বতন্ত্র প্যানেলের কর্মী সমর্থকদের নামে সাজানো মামলা দিয়ে হয়রাণি করছে নৌকার প্রতীকের সমর্থক,কর্মী ও নেতারা। নির্বাচন পরবর্তী প্রতিটি সহিংস ঘটনা নিজেরা ঘটিয়ে বিজয়ী প্যানেলের ওপর দোষ চাপাচ্ছে। সংবাদ সম্মেলনে নির্বাচন পরবর্তী আগুন,হামলা ও মিথ্যা মামলার প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে মিথ্যা, গুজব নাটকের অপবাদের তীব্র নিন্দা জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন,নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত ও নারী ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান, উপজেলা আ’লীগ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, আরিফ উল হক, মুক্তিযোদ্ধা মোস্তফা শাহালম দুলাল, এ্যাড: মজিবর রহমান মুন্সি,আওয়ামীলীগ নেতা জাহিদ উদ্দিন পলাশসহ স্বতন্ত্র বিজয়ী প্রার্থীর কর্মী সমর্থকরা।




অপর দিকে উপজেলা আওয়ামীলীগ স্বতন্ত্র প্যানেলের অভিযোগ প্রত্যাখান করে সোমবার সকালে পাল্টা সংবাদ সম্মেলনে নির্বাচন পরবর্তী সকল সহিংসতার ঘটনায় স্বতন্ত্র প্যানেলের সন্ত্রাসী কর্মী সমর্থকদের দায়ি করেন। উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বলেন, বিজযী প্রার্থীরা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি জামায়তের সাথে আঁতাতের মাধ্যমে নির্বাচনে অংশ নেয়। যারা দলের বাইরে গিয়ে জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছেন তারা রাজনীতিতে অবশ্যই ভুল করেছেন। নির্বাচনে তারা বিজয়ী হয়ে আ.লীগের অসংখ্য দলীয় নেতা ও নৌকার সমর্থকদের বাড়ি ঘরে আগুন, অফিস ভাংচুর, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, সংখ্যালঘুদের বাড়ি ও খড়ের গাদায় অগ্নি সংযোগ ,বাড়িঘর লুটপাট ও মা বোনদের শ্লীতাহানীসহ দলীয় নেতা কর্মীদের মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে মঠবাড়িয়ায় সন্ত্রাসী জনপদ কায়েম করে। স্বতন্ত্র প্রার্থীর লালিত সন্ত্রাসী শতাধিক আ,লীগ নেতা কর্মীর ওপর হামলা চালিয়ে গুরুতর আহত।





সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস , উপজেলা আ.লীগ যুগ্ম সম্পাদক খলিলুর রহমান আকন, পৌর আ.লীগ সাংগঠিনক সম্পাদক হেমায়েত উদ্দিন, পরাজিত ভাইসচেয়ারম্যান প্রার্থী সাকিল আহম্মেদ নওরোজ ও নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী মাকসুদা আক্তার বেবীসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এ সংবাদ সম্মেলনে আ’লীগ মনোনীত নৌকার কর্মী,সমর্থকসহ আ’লীগ নেতাকর্মীর ওপর সকল সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা জানিয়ে এ সকল সন্ত্রাসী ও সহিংস ঘটনা বন্ধ করার জন্য সকলের সহযোগীতা কামনা করেছেন।

Comments

comments