,

শিরোনাম :

বাংলাদেশ থেকে বিনা পয়সায় শ্রমিক নেবে মালয়েশিয়া

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : বাংলাদেশ থেকে বিনা খরচে শ্রমিক নেয়ার ইঙ্গিত দিয়েছেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলা সেগারান। ৭ জানুয়ারি দেশটির এক দৈনিক পত্রিকায় বলা হয়েছে, মালয়েশিয়ায় মার্কিন বাণিজ্য নিষেধাজ্ঞার ঝুঁকি এড়ানোর অংশ হিসেবে বাংলাদেশ থেকে ‘শূন্য-ব্যয়ে কর্মী নিয়োগের প্রক্রিয়া চলছে।
দেশটির মানবসম্পদ মন্ত্রী বলেন, বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। নতুন চুক্তির শর্তগুলি নেপালের কর্মী নিয়োগের ক্ষেত্রে যে চুক্তি হয়েছে তার অনুরূপ চুক্তি হবে বাংলাদেশের সঙ্গে।
এদিকে বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ রোববার জানিয়েছেন, ব্যয় ও স্বচ্ছতা ব্যবস্থার সমাধান হওয়ার আগে সরকার মালয়েশিয়ায় শ্রমিক পাঠাবে না। একদিনের ব্যবধানে ৭ জানুয়ারি সোমবার বাংলাদেশ থেকে বিনা খরচে শ্রমিক নেওয়ার বার্তা দিলেন দেশটির মানবসম্পদ মন্ত্রী।
উল্লেখ্য, অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার জন্য ২০১৭ সালে সুযোগ দেয় সরকার সরকার। এটা শেষ হয় ২০১৮ সালের ৩০ আগস্ট। এতে বৈধ হওয়ার সুযোগ পেয়ে বহু বাংলাদেশি নিবন্ধিত হয়েও প্রতারণার শিকার হয়েছেন। এরপর ২০১৯ সালের ১ আগস্ট থেকে অবৈধ অভিবাসীদের নিজ দেশে ফিরতে সরকার ‘ব্যাক ফর গুড’ কর্মসূচি চালু করে। আর এ কর্মসূচি শেষ হয়েছে গত ৩১ ডিসেম্বর। সূত্র : জাগো নিউজ।

0Shares

Comments

comments