,

শিরোনাম :
«» মঠবাড়িয়া পৌর যুব সমাজের উদ্যোগে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ «» মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধাকে পেটাল আইনশৃঙ্খলা কমিটির সদস্য «» মঠবাড়িয়া নিউমার্কেট নিবাসী বজলুর রহমান খানের ইন্তেকাল «» মঠবাড়িয়ায় করোনা ভাইরাস মোকাবিলায় দুস্থ্যদের মধ্যে মানবিক সহায়তা প্রদান «» মঠবাড়িয়ায় ফসলের ক্ষেতে সৌর শক্তি চালিত আলোক ফাঁদ প্রদর্শণী «» কোয়ারেন্টিন ও আইসোলেশন কী? «» সামাজিক দূরত্ব বজায়কালীন মানসিক স্বাস্থ্য «» করোনা ভাইরাস প্রতিরোধে মঠবাড়িয়ার এক যুবকের পরামর্শ «» মঠবাড়িয়ায় জেএসসিতে ৭৪ শিক্ষার্থীর বৃত্তি লাভ : শীর্ষে কেএম লতীফ ইনস্টিটিউশন «» মঠবাড়িয়ায় তিন মাদকসেবীকে জরিমানা

বাংলাদেশে নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে : জয়

মঠবাড়িয়া প্রতিদিন ডেস্ক : ভবিষ্যতে বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, নাগরিক সেবাগুলো ডিজিটাল পদ্ধতিতে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে সরকার, নেওয়া হয়েছে মহাপরিকল্পনা।
২০ অক্টোবর রোববার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে ই-গর্ভনমেন্ট মাস্টারপ্ল্যানের মোড়ক উন্মোচন, একসেবা, একপে সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় বলেন, সেবা ডিজিটাইজেশনের মহাপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে মানুষ সরকারের নানামুখী সেবা পাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি। জয় বলেন, দেশের সব ডিজিটাল সেবা ২০২১ সালের মধ্যে জনগণের জন্য আরও সহজ হয়ে উঠবে। আগামী পাঁচ বছরের মধ্যে জাতিসংঘ ডিজিটাল সূচকে বাংলাদেশ পঞ্চাশের মধ্যে জায়গা করে নেবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ মন্ত্রণালয়ের ও দেশি-বিদেশি প্রতিষ্ঠানের কর্মকর্তারা। সূত্র : যুগান্তর অনলাইন।

 

0Shares

Comments

comments