,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মাদ্রাসা ছাত্র গ্রেফতার «» মঠবাড়িয়ায় নির্বাচনী বিরোধের জেরে দুই প্রার্থীর দুই সমর্থক আহত «» মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা «» মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজ উপজেলায় শ্রেষ্ঠ হওয়ায় আনন্দ শোভাযাত্রা «» মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় «» মঠবাড়িয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগনের দায়িত্ব গ্রহণ «» মঠবাড়িয়ায় ১১মামলার আসামীসহ ২ ডাকাত গ্রেফতার «» দৈনিক যায়যায়দিন পত্রিকার ১৪ বছরে পদার্পণ উপলক্ষে মঠবাড়িয়ায় শোভাযাত্রা «» মঠবাড়িয়ায় দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি : বাধা দেয়ায় গৃহবধূকে মারধর «» মঠবাড়িয়ায় আইনশৃঙ্খলা উন্নয়নে সুধী সমাবেশ ও মতবিনিময় সভা

বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ ডিবি অফিসার পিরোজপুরের দেলোয়ার হোসাইন

স্টাফ রিপোর্টার : বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ ডিবি অফিসার নির্বাচিত হয়েছেন পিরোজপুর ডিবি পুলিশের সাব ইন্সপেক্টর দেলোয়ার হোসাইন জসিম। মঙ্গলবার বরিশাল রেঞ্জ অফিসে বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ ডিবি অফিসার হিসাবে তাকে পুরস্কৃত করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, বিপিএম,(বার) পিপিএম। এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুর জেলার পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান।

কিছু পুলিশ সদস্য নিজ বাহিনীর ভাবমূর্তির উন্নয়ন ঘটিয়ে চলেছেন নিজস্ব মহিমায়। তাঁরই একজন দেলোয়ার হোসাইন জসিম। পিরোজপুরে ডিবি পুলিশের সাব ইন্সপেক্টর পদে কর্মরত রয়েছেন। এই এলাকায় মাদক নির্মূলে দেলোয়ারের ভূমিকা অনেক। দিন রাত অবিরত ছুটে চলছেন তিনি মাদক নির্মূলের অভিযানে। মাদক সনাক্ত করনে তাঁর রয়েছে আলাদা অভিজ্ঞতা। বাতাসের ঘ্রানেই যেন বলে দিতে পারেন কোথায় মাদকের অবস্থান। আর এমনি করে তিনি জেলার বড় বড় মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে এসেছেন। তার ফলশ্রুতিতে তিনি পেয়েছেন বিভাগীয় নানা ধরনের স্বীকৃতি। তিনি পিরোজপুর জেলা পুলিশের সেরা মাদক উদ্ধারকারী কর্মকর্তার স্থান দখল করেছেন ধারাবাহিক ভাবে। অধিক পরিমান মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ী এবং সেবনকারীদের গ্রেফতারের কারনে চলতি মাসেও জেলার সেরা মাদক উদ্ধারকারী কর্মকর্তা হিসাবে মনোনিত হয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদকের বিরুদ্ধে ঘোষিত যুদ্ধে অবদান রাখতেই পিরোজপুর জেলার পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খানের নেতৃত্বে নিরলস ভাবে আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছেন দেলোয়ার হোসেন।

১৯৯৩ সালে দেলোয়ার হোসাইন বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। এরপর থেকে তিনি সফলতার সিড়ি ডিঙ্গিয়ে উপরে উঠে চলেছেন। ২০০২ সালে পদোন্নতি পেয়ে এএসআই হন। তারপরে ২০০৭ সালে এসআই পদে পদোন্নতি লাভ করেন। বরিশাল রেঞ্জের বিভিন্ন এলাকায় তিনি কর্মরত ছিলেন। যেখানেই গিয়েছেন সেখানেই রেখেছেন সফলতার স্মারক। ২০১৩ সালের ডাকাত, খুনী আটক, মাদক উদ্ধারে বিশেষ ভূমিকা রেখে আইন শৃঙ্খলা রক্ষার কারনে ২০১৪ সালে আইজি ব্যাজপ্রাপ্ত হন দেলোয়ার হোসাইন। একই বছর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয় ও অগ্নিবার্তা কর্তৃক শ্রেষ্ঠ এসআই পুরস্কার প্রাপ্ত হন তিনি। এছাড়া জাতীয় রাজস্ব বোর্ড থেকে চোরাচালান উদ্ধারের জন্য একাধীক বার পুরস্কার পেয়েছেন দেলোয়ার হোসাইন।
তিনি বরিশালের বাকেরগঞ্জের খোদাবক্সকাঠী গ্রামের প্রয়াত আব্দুল গাজী ও জয়নব বিবির ঘরে ১৯৭৩ সালের ১ জুন জন্ম গ্রহণ করেন। দাম্পত্য জীবনে তিনি ২ মেয়ে ও ১ ছেলের বাবা। শিক্ষা জীবনে নিজ গ্রাম থেকেই এসএসসি পাশ করেন তিনি। এরপরে বরিশালের হাতেম আলী কলেজ থেকে এইচএসসি ও ঢাকার শহিদ সোহরাওয়ার্দী কলেজ থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন দেলোয়ার।

 

Comments

comments