,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় নির্বাচনী সংঘর্ষে ২ প্রার্থীর ৮ কর্মী আহত «» মঠবাড়িয়ায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার «» মঠবাড়িয়ায় দণ্ডপ্রাপ্ত সাইদীর মুক্তি চেয়ে ধানের শীষে ভোট চাওয়ায় মাইক প্রচারম্যান আটক «» মঠবাড়িয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত «» মঠবাড়িয়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ ৬ নেতা বহিষ্কৃত «» তেলিখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেনের ইন্তেকাল «» স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুর রহমানের মঠবাড়িয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় «» মঠবাড়িয়ায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালিত «» ইশতেহার আসছে : অপ্রতিরোধ্য বাংলাদেশ গড়বে আওয়ামী লীগ «» মঠবাড়িয়ায় মার্কা পেয়েই মহাজোট ও আ’লীগের স্বতন্ত্র প্রার্থীর মিছিল

‘ফলাফল মাইনাস এইট্টি’ প্রদর্শনীর ফলে শিক্ষার্থীদের আত্মহত্যা না করার অঙ্গীকার

মেহেদী হাসান (সাদা কাক) : পিরোজপুরের মঠবাড়িয়ায় অনুষ্ঠিত হলো পাবলিক পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের আত্মহত্যার প্রবণতা প্রতিরোধে নির্মিত ‘ফলাফল মাইনাস এইট্টি’ স্বল্পদৈর্ঘ্য চলচিত্রের প্রদর্শনী। শনিবার (১ সেপ্টেম্বর) উপজেলার ঐতিহ্যবাহী কে. এম. লতীফ ইনষ্টিটিউশন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষামূলক এই চলচিত্রটি প্রদর্শন করা হয়। টিম মাইনাস এইট্টি এর প্রত্যক্ষ তত্ত্বাবধায়নে নির্মিত অস্থায়ী সিনেপ্লেক্সে সপ্তম থেকে দশম শ্রেনীর প্রায় এগারো শশতাধিক শিক্ষার্থীদের মাঝে পরপর ছয়টি প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীরা আত্মহত্যা না করার অঙ্গীকার করে। এরপর শিক্ষক সাংবাদিক ও সুধীজনদের সম্মানার্থে একটি বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুল হক সেলিম, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি, অন্যান্য সংবাদ কর্মী, বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ সহ অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো: মোস্তাফিজুর রহমান বলেন, মেহমেত বান্না এমন একটি বিষয়কে বেছে নিয়েছেন যেটা আমাদের সমাজের জন্য অত্যন্ত প্রয়োজনীয় ছিলো। আমাদের প্রয়োজনেই চলচ্চিত্রটি প্রদর্শনে আমরা সর্বোচ্চ সহযোগীতা করেছি ভবিষ্যতেও করবো। তিনি অন্যান্য স্কুল কলেজের প্রধানদেরকেও চলচ্চিত্রটি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে প্রদর্শনের আহব্বান জানান।

উপস্থিত এক শিক্ষার্থী বলেন, আমরা এই সিনেমাটি দেখে বুঝলাম যে পরীক্ষায় ফেল করে আত্মহত্যা কোন সমাধান নয়। নতুন করে আবার সফলতার জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে। শিক্ষার্থীদের আত্মহত্যা প্রবণতা রোধকল্পে নির্মিত চলচ্চিত্রটি এর আগে গত ৫ ই মার্চ মঠবাড়িয়া সরকারি কলেজে প্রদর্শন করা হয়েছিলো। সেখানে ছাত্রছাত্রী সহ সর্বস্তরের জন্য এটি প্রদর্শন করা হয়। এই নিয়ে মোট তেরোটি প্রদর্শনী হলো এই চলচ্চিত্রটির।

চলচ্চিত্রটির পরিচালক মেহমেত বান্না বলেন, আমাদের এবারের প্রদর্শনীর প্রতিপাদ্য ছিলো ওয়েলকাম টু লাইফ। হল থেকে বেড়িয়ে যাবার পথে শিক্ষার্থীদের উচ্ছ্বাসই আমাকে অনুভব করিয়েছে তাদের ভালোলাগার অনুভূতিগুলো কেমন ছিলো। তিনি কে. এম. লতীফ ইনস্টিটিউশন কতৃপক্ষকে ও টিম মাইনাস এইট্টি এর সকল সদস্যকে এত বড় আয়োজনকে সফল করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

 

Comments

comments