,

শিরোনাম :
«» ২০ লাখ টাকা পেয়ে ফেরত দিলেন রিকশাচালক «» মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপির অর্থ সহায়তা প্রদান «» মঠবাড়িয়ায় ইউএনও কে সরকারি হাতেম আলী বিদ্যালয়ের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা «» মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’এ ক্ষতিগ্রস্থদের জেলা পরিষদের অর্থ সহায়তা প্রদান «» বুলবুলের চেয়েও বেশি ভয়ানক হবে ঘূর্ণিঝড় ‘নাকরি’ «» শহীদ নূর হোসেনকে নিয়ে রাঙার কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে মঠবাড়িয়ায় মানববন্ধন «» ঘূর্ণিঝড় বুলবুল : মঠবাড়িয়ায় ৩ শতাধিক জেলে পরিবার ৪ দিন ধরে অভুক্ত! «» মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে শাড়ি লুঙ্গি বিতরণ «» মঠবাড়িয়ায় সড়ক ও ট্রাফিক সচেতনতামূলক প্রশিক্ষণ «» মঠবাড়িয়ায় বুলবুলের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি

পিরোজপুরে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোটারঃ সারা দেশে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার সকালে পিরোজপুর টাউন ক্লাবের সামনে একটি মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তি” পিরোজপুর জেলা কমিটি এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। মানববন্ধনে অংশ গ্রহণ করেন, মহিলা পরিষদ, ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, ইয়ূথ সোসাইটির ব্যানারে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ শহ¯্রাধিক নারী-পুরুষ।



মানববন্ধনে বক্তব্য রাখেন মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সালমা রহমান হ্যাপী, নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তির জেলা কমিটির সাধারণ সম্পাদক সামিয়া সুলতানা মনি, সুপ্র’র সম্পাদক মইনুল আহসান মুন্না, ইয়ুথ সোসাইটির নেতা হাসিবুল ইসলাম হাসান, সাংবাদিক ইমন চৌধুরী, মঠবাড়িয়ায় নৃশংসতার শিকার নিহত ঊর্মির পিতা জুলফিকার আমীন সোহেল প্রমূখ।


নিহত ঊর্মির পিতা জুলফিকার আমীন সোহেল বলেন, ঊর্মির একমাত্র হত্যাকারি মঠবাড়িয়া উপজেলার উত্তর বড়মাছুয়া গ্রামের পুলিশ সদস্য মৃত. কুদ্দুস আকনের পুত্র ছগির মাত্র ৮ মাসের মতো কারাভোগ করার পর উচ্চ আদালত থেকে জামিন পায়। জামিনে বাড়িতে এসে ঝোপ-ঝাড় পরিস্কারের নামে সব সময় হাতে দেশীয় অস্ত্র দা’ নিয়ে হাটা-চলা করে। তিনি শংঙ্কা প্রকাশ করেন যে কোন সময় ঠান্ডা মাথার খুনি ছগির আকন তার ওপর আক্রমন চালিয়ে হত্যা করতে পারে। তাই তিনি ছগিরের জামিন বাতিল করে পুণঃরায় জেল হাজতে পাঠানোর আবেদন করেন। ২০১৭ সালের ২৩ জুলাই ৯ বছর বয়সী শিশু ঊর্মিকে ছগির আকন (৩৬) ধর্ষণের পর শ^াসরোধ করে হত্যা করে পরিত্যাক্ত বাগানের একটি নালায় ফেলে রাখে। যা পুলিশের চুড়ান্ত প্রতিবেদনে বেড়িয়ে এসেছে। ২১ জুলাই বিকেল থেকে ঊর্মি নিখোঁজ ছিলো।


এ বক্তব্যের পাশাপাশি অন্যান্য বক্তারা বলেন, সারাদেশে প্রতিদিনই নারী-শিশুর সাথে ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। যার দৃষ্টান্ত বিচার আমরা দেখতে পাই না। গত দুই মাসে শুধুমাত্র পিরোজপুর জেলার নাজিরপুরে ১২টি ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটেছে। যার মামলা হয়েছে ৯-১০টির। প্রথম শ্রেণীর শিশু থেকে শুরু করে বৃদ্ধা পর্যন্ত কেউ নিরাপদ নয়। তাই ধর্ষণের ঘটনা বন্ধ করতে সরকারকে আরো কঠোর হওয়ার আহ্বান জানাই। পরে মানববন্ধন থেকে ‘নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তি’ সব সময় নির্যাতিত নারী ও শিশুর পক্ষে কাজ করবে বলে ঘোষণা করা হয়।

0Shares

Comments

comments