,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় গৃহপরিচারিকাকে গণধর্ষণ : থানায় মামলা «» মঠবাড়িয়ায় গাঁজা ও ইয়াবাসহ দুই যুবক আটক «» জালিয়াতি করে ইবতেদায়ী শিক্ষা বৃত্তি লাভের অভিযোগ : তদন্তে দুদক «» মঠবাড়িয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল «» মঠবাড়িয়ায় পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালকের মত বিনিময় সভা «» মঠবাড়িয়ায় ঘর “অক্ষত” তবুও ঘর পোড়ানো মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ «» প্রেমের ফাদে ফেলে কলেজ ছাত্রীর ধর্ষণের ভিডিও ধারন : কলেজ ছাত্র গ্রেফতার «» মঠবাড়িয়ায় গাঁজা ও ইয়াবাসহ দুই মাদক কারবারি আটক «» মঠবাড়িয়ায় গ্রীষ্মকালীন ফুটবলে কে এম লতীফ ইনস্টিটিউশন চ্যাম্পিয়ন «» মঠবাড়িয়ায় কিশোর গ্যাং প্রতিরোধে মতবিনিময় সভা

পিরোজপুরে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোটারঃ সারা দেশে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার সকালে পিরোজপুর টাউন ক্লাবের সামনে একটি মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন “নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তি” পিরোজপুর জেলা কমিটি এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। মানববন্ধনে অংশ গ্রহণ করেন, মহিলা পরিষদ, ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, ইয়ূথ সোসাইটির ব্যানারে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ শহ¯্রাধিক নারী-পুরুষ।



মানববন্ধনে বক্তব্য রাখেন মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সালমা রহমান হ্যাপী, নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তির জেলা কমিটির সাধারণ সম্পাদক সামিয়া সুলতানা মনি, সুপ্র’র সম্পাদক মইনুল আহসান মুন্না, ইয়ুথ সোসাইটির নেতা হাসিবুল ইসলাম হাসান, সাংবাদিক ইমন চৌধুরী, মঠবাড়িয়ায় নৃশংসতার শিকার নিহত ঊর্মির পিতা জুলফিকার আমীন সোহেল প্রমূখ।


নিহত ঊর্মির পিতা জুলফিকার আমীন সোহেল বলেন, ঊর্মির একমাত্র হত্যাকারি মঠবাড়িয়া উপজেলার উত্তর বড়মাছুয়া গ্রামের পুলিশ সদস্য মৃত. কুদ্দুস আকনের পুত্র ছগির মাত্র ৮ মাসের মতো কারাভোগ করার পর উচ্চ আদালত থেকে জামিন পায়। জামিনে বাড়িতে এসে ঝোপ-ঝাড় পরিস্কারের নামে সব সময় হাতে দেশীয় অস্ত্র দা’ নিয়ে হাটা-চলা করে। তিনি শংঙ্কা প্রকাশ করেন যে কোন সময় ঠান্ডা মাথার খুনি ছগির আকন তার ওপর আক্রমন চালিয়ে হত্যা করতে পারে। তাই তিনি ছগিরের জামিন বাতিল করে পুণঃরায় জেল হাজতে পাঠানোর আবেদন করেন। ২০১৭ সালের ২৩ জুলাই ৯ বছর বয়সী শিশু ঊর্মিকে ছগির আকন (৩৬) ধর্ষণের পর শ^াসরোধ করে হত্যা করে পরিত্যাক্ত বাগানের একটি নালায় ফেলে রাখে। যা পুলিশের চুড়ান্ত প্রতিবেদনে বেড়িয়ে এসেছে। ২১ জুলাই বিকেল থেকে ঊর্মি নিখোঁজ ছিলো।


এ বক্তব্যের পাশাপাশি অন্যান্য বক্তারা বলেন, সারাদেশে প্রতিদিনই নারী-শিশুর সাথে ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটছে। যার দৃষ্টান্ত বিচার আমরা দেখতে পাই না। গত দুই মাসে শুধুমাত্র পিরোজপুর জেলার নাজিরপুরে ১২টি ধর্ষণ ও নির্যাতনের ঘটনা ঘটেছে। যার মামলা হয়েছে ৯-১০টির। প্রথম শ্রেণীর শিশু থেকে শুরু করে বৃদ্ধা পর্যন্ত কেউ নিরাপদ নয়। তাই ধর্ষণের ঘটনা বন্ধ করতে সরকারকে আরো কঠোর হওয়ার আহ্বান জানাই। পরে মানববন্ধন থেকে ‘নারী ও শিশু নির্যাতন বিরোধী শক্তি’ সব সময় নির্যাতিত নারী ও শিশুর পক্ষে কাজ করবে বলে ঘোষণা করা হয়।

Comments

comments