,

শিরোনাম :

জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করার অপরাধে মঠবাড়িয়ায় একজনের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের মঠবাড়িয়ার ঘুষ গ্রহণ করে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের স্বাক্ষর জাল করার অপরাধে নূরুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তিকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক রাজিব হাসান নূর ইসলামকে আটকের পর বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত নূরুল ইসলাম উপজেলার মিরুখালী গ্রামের মৃত ধলু মল্লিকের পুত্র।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মিরুখালী বাজারের পেরিফেরিভুক্ত সরকারি খাস জমিতে মাছবাজার সংলগ্ন সোয়া তিন শতাংশ জমিতে অহেদাবাদ গ্রামের মৃত লাল মিয়ার পুত্র আ. খালেক জমাদ্দার পাকা ঘর নির্মাণের জন্য জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন করেন। ওই আবেদনটি সম্পূর্ণ জালিয়াতির মাধ্যমে তৈরি করা হয়। পূজার ছুটিতে অভিনব কায়দায় ওই ঘরের ছাদ ঢালাই দেয়া হয়। বিষয়টি কর্তৃপক্ষ টের পেয়ে ঘটনাস্থলে গেলে খালেকের পুত্র ইসমাইল জেলা প্রশাসকের জাল স্বাক্ষর সম্বলিত আবেদনপত্রটি দেখায়। বিষয়টি নিয়ে তাদের সন্দেহ হলে জেলা প্রশাসককে অবহিত করে জানতে পারেন স্বাক্ষরটি জাল। এরপর তার ওই স্থাপনা আংশিক ভেঙে দিয়ে লাল পতাকা ঝুলিয়ে দেন।
সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রয়োজনীয় যন্ত্রপাতির অভাবে সম্পূর্ণ ঘর ভাঙা সম্ভব হয়নি। অচিরেই বেকু বা বুলডোজার সংগ্রহ করে পুরো ঘর ভেঙে ফেলা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, জেলা প্রশাসকের স্বাক্ষর জাল করার অপরাধে নূরুল ইসলামকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

 

Comments

comments