,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় নৌকার নির্বাচনী সভা জন সমুদ্রে পরিনত «» মঠবাড়িয়ায় নৌকার সমর্থকদের মটরসাইকেলে অগ্নি সংযোগ «» শোক সংবাদ মোঃ সামসুল হক শরীফ «» শোক সংবাদ মুক্তিযোদ্ধা জ্ঞানেন্দ্র নাথ হালদার «» মঠবাড়িয়ার এসিল্যান্ডের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ «» মঠবাড়িয়ায় বাবু শরীফ সহ নির্বাচনী সংঘর্ষে ৬ জন আহত «» উপজেলা পরিষদ নির্বাচন মঠবাড়িয়ায় আ’লীগ দ্বিধা-বিভক্তি ॥ সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা «» কৃষি শুমারি ২০১৯ মঠবাড়িয়ায় কৃষকদের মধ্যে ব্যপক আগ্রহ «» মঠবাড়িয়ায় স্কুল ছাত্রী ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার «» শেখ হাসিনার প্রার্থীকে হত্যা চেষ্টাকারিদের ভোট দিবেন না – মহিউদ্দিন মহারাজ

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে মঠবাড়িয়ার ৫ নেতা মরিয়া হয়ে লড়ছে

ইসরাত জাহান মমতাজ : মঠবাড়িয়ার আ’লীগ পরিবারের পাঁচ মেধাবী ছাত্র নেতা বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলনে কেন্দ্রীয় কমিটিতে সভাপতি-সম্পাদক পদে মরিয়া হয়ে লড়ছে। অযাচিতরা যাতে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে যাতে না আসে তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে পদ প্রত্যাশীদের তথ্য সংগ্রহ করছে একাধিক গোয়েন্দা সংস্থা।
সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তৃণমূল থেকে উঠে আসা আ’লীগ পরিবাবের সন্তান বায়েজিদ আহম্মেদ খান স্টাম্ফফোর্ট ইউনির্ভাসিটির আইন বিষয়ক মাস্টার্স শেষে ঢাকা বিশ্ব বিদ্যালয় সমাজ কল্যানে অধ্যায়নরত ছাত্র নেতা। সে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও সাংগঠনিক পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। একই পদে আ’লীগ ও অবসর প্রাপ্ত শিক্ষক পরিবারের মো. বরকত হোসেন হাওলাদার ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের কৃতি মেধাবি ছাত্রনেতা  ও আ’লীগ পরিবারের সন্তান। সে কেন্দ্রীয় ছাত্রলীগ কৃষি বিষয়ক সম্পাদক, ও সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক।
অপর দিকে, সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরমে আবেদন করেছেন, মামুন বিন সাত্তার ছাত্রলীগের একনিষ্ঠ নির্ভীক রাজপথের কর্মী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ছাত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক। আ’লীগের ও ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলার ৮নং আসামী কর্পোরাল এম.এ. সামাদ মৃধার  পরিবারের সন্তান। একই পদে শাহরিয়ার সিদ্দিক শিশিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রো বায়োলজি বিভাগে অধ্যায়নরত নির্ভীক রাজপথের মুজিব সৈনিক। বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় ফজলুল হক মুসলিম হল শাখার সভাপতি। সে আ’লীগ পরিবারের সন্তান এবং বাবা মুক্তিযোদ্ধা মোঃ সিদ্দিকুর রহমান বাদশা আ’লীগ মনোনীত পরপর দু’বার উপজেলার ভাইস চেয়ারম্যান (বর্তমান)। এছাড়াও মো. গোলাম সরোয়ার বাংলাদেশ ছাত্রলীগ লালন ও ধারন করা ছাত্র নেতা ঢাকা বিশ্ব বিদ্যালয়ের থেকে দর্শন বিভাগ থেকে মাস্টার্স করেছেন। তিনি আ’লীগ পরিবারের সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ মাষ্টারদা সূর্যসেন হলের সভাপতি।
কেন্দ্রীয় সম্মেলনে শীর্ষ নেতৃত্বে কারা আসছে এ নিয়ে মঠবাড়িয়াবাসীর জল্পনা কল্পনার শেষ নেই। অপর দিকে পদপ্রত্যাশীরাও নানামুখী তৎপরতা চালাচ্ছে বলে শোনা যায়।

 

Comments

comments