,

শিরোনাম :
«» মঠবাড়িয়ায় রাস্তার পাশে লাইসেন্স ছাড়া পেট্রল ও এলপি গ্যাস বিক্রি, ব্যবসায়ীর জরিমানা «» মঠবাড়িয়ায় অবরোধকালীন সময় সংশোধনের দাবিতে জেলেদের মানববন্ধন «» মঠবাড়িয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু «» মঠবাড়িয়ায় নুসরাত হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন «» মঠবাড়িয়ায় ক্যান্সার আক্রান্ত জান্নাতিকে অর্থ সহায়তা প্রদান «» মঠবাড়িয়ায় বৈশাখী মেলায় নিখোঁজ হওয়া স্কুল ছাত্র নয়নের ৮ দিনেও সন্ধান মেলেনি «» মঠবাড়িয়ায় ইভটেজিং এর দায়ে দপ্তরীর অর্থদন্ড «» নুসরাত হত্যার সর্বোচ্চ বিচার চেয়ে মঠবাড়িয়ায় মানববন্ধন «» আ: ছত্তার আকনের ইন্তেকাল «» মঠবাড়িয়ায় মৎস্য অফিসের ক্ষেত্র সহকারীর অপসারণের দাবিতে মানববন্ধন

অনলাইনে সাইকেল অর্ডার করে মিলল টিকটিকি!

ডেস্ক রিপোর্ট : জন্মদিনে নাতনিকে সাইকেল উপহার দেওয়ার পরিকল্পনা ক্যালিফোর্নিয়ার ব্রুম্মেট দম্পতির। দোকানে গিয়ে কেনাকাটার ঝামেলার হাত থেকে বাঁচতে ওয়ালমার্ট থেকে অনলাইনে একটি মাউন্টেন বাইক অর্ডার করেন তারা। সপ্তাহখানেক পর পৌঁছায় ডেলিভারির বাক্স। কিন্তু বাক্স খুলতে বেরিয়ে আসে বিশাল এক টিকটিকি!

সাইকেলের বদলে টিকটিকি পেয়ে প্রথমে কিছুটা বিরক্ত হয়েছিলেন ব্রুম্মেট দম্পতি। কিন্তু ‘বিয়ার্ড ড্রাগন’ নামের এই বিশেষ প্রজাতির টিকটিকি পেয়ে তারা এখন বেজায় খুশি। ক্রিস ব্রুম্মেট তার অভিজ্ঞতার বর্ণনার সময় গণমাধ্যমকে বলেন, প্রথমে ব্যাপারটি ভীতিজনক ছিল। আমি ভাবছিলাম, এই প্রাণীটার নাম কী? এরপর প্রাণীটাকে কীভাবে তাড়ানো যায় সেটা ভেবে দেখেন দুজনে। কিন্তু বাক্সের গায়ে ‘মেড ইন চায়না’ লেখাটি খেয়াল হলে প্রাণীটার প্রতি দয়া জন্মে যায় ক্রিসের সঙ্গী আল ব্রুম্মেটের মনে। কারণ চীন থেকে বাক্সটি তাদের কাছে পৌঁছাতে কমপক্ষে এক সপ্তাহ লাগার কথা। এই এক সপ্তাহ ধরে প্রাণীটি না খেয়ে বাক্সের বন্দি অবস্থায়।

বিয়ার্ড ড্রাগনের আশ্রয়ের জন্য তারা নিকটবর্তী প্রাণী আশ্রয়কেন্দ্রগুলোতে খোঁজও করেন। কিন্তু কেউ প্রাণীটিকে নিতে চায়নি। পরে আদুরে প্রাণীটিকে নিজেরাই পোষার পরিকল্পনা করেন। শুধু কি তাই! বিয়ার্ড ড্রাগনের জন্য ঘরও বানিয়েছেন এ দম্পতি। সেই ঘরে রয়েছে তাপ নিয়ন্ত্রণ ব্যবস্থাও।

বিয়ার্ড ড্রাগনের একটি সুন্দর নামও দিয়েছেন এ দম্পতি। ড্রাগনদের নিয়ে তৈরি সিনেমা ‘দ্য নেভার এনডিং স্টোরি’ থেকে ‘ফালকোর’ নামটি বেছে নিয়েছেন তারা।

ফালকোর কোথা থেকে এসেছে সেই সম্পর্কে কোনো ধারণা না থাকলেও অপ্রত্যাশিতভাবে আদুরে প্রাণীটি পেয়ে ক্রিস ও আল ব্রুম্মেট এখন দারুণ খুশি।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

 

Comments

comments